Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে আ.লীগ প্রার্থীর বিরামহীন প্রচারণা

মীরসরাইয়ে প্রচার প্রচারণায় নেই বিএনপি

মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ২:১২ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে যথেষ্ট উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছেন আওয়ামীলীগ, ভোটের আছে আর মাত্র ০৭ দিন এখানে অপর প্রধান প্রতিপক্ষ বিএনপিকে এখনো কোন প্রকার প্রচার প্রচারণায় দেখা যাচ্ছে না । এবারের নির্বাচনে মীরসরাই থেকে মোট ৬ জন প্রতিদ্বন্ধি প্রার্থী থাকলেও সর্বসাধারণের মতে মূল প্রতিদ্বন্ধিতা হবে আ’লীগের হেভিওয়েট প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনে আর বিএনপি প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন এর। কিন্তু ভোটের দিন-ক্ষণ যতোই ঘনিয়ে আসছে হিসেব যেন পাল্টে যাচ্ছে। বিএনপি সমর্থিত সাধারণ ভোটাররা ও নানা ভাবনায় সংশয়ে যে বিএনপির কোন প্রকার প্রচার প্রচারণা জনসংযোগ, এমনকি কোথাও একটি পোষ্টার ও দেখতে না পেয়ে। অপরদিকে বিরামহীন প্রচারণা করছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও দলের নেতাকর্মীরা। কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত গনসংযোগের পাশাপাশি নেতাকর্মীদের নির্বাচন উপলক্ষে চলছে কর্মযজ্ঞ।
এদিকে প্রতীক বরাদ্ধ পাওয়ার পরও প্রকাশ্যে এখনো গনসংযোগে দেখা যায়নি বিএনপি মনোনীত প্রার্থী নুরুল আমিনকে। উপজেলা জুড়ে নৌকা প্রতীকের সমর্থনে মাইকিং, পোস্টার, ব্যানার, তৌরণ চোখে পড়লেও দেখা যায়নি ধানের শীষ প্রতীকের কোন প্রচারণা। দেখা মিলেনি ধানের শীষের কোন ব্যানার পোষ্টার ও। কোথাও পোষ্টার লাগানোর পর ছিড়ে ফেলার বা পোষ্টার লাগাতে না দেয়ার কোন অভিযোগ ও পাওয়া যায়নি এই অবধি। এই বিষয়ে বিএনপির প্রার্থী নুরুল আমিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন ‘কেন আমার প্রচার প্রচারনা নেই আপনারা বুঝতেই তো পারছেন’। আমরা বুঝতে পারছি না কারন আপনি কোথাও বাধার বা হামলার সম্মুখিন বলে আমাদের জানান নি বলে জানতে চাইছি এর উত্তরে ও তিনি বলেন ‘ প্রতিদিন আমার নেতাকর্মীরা গ্রেফতার হচ্ছে তাই কেউ ভয়ে আমার পোষ্টার বা প্রচারনা ও করছে না।’ তবে তিনি আরো জানান, প্রতিদিন কোন প্রকার ওয়ারেন্ট বা মামলা ছাড়াই প্রতিদিন গণগ্রেফতার ও নির্যাতন করছে। বাড়ি বাড়ি গিয়ে হুমকি প্রদান অব্যাহত রয়েছে এবং নতুন করে সাজানো ও গায়েবি মামলা দিচ্ছে ।
আবার একই বিষয়ে মীরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন এর কাছে জানতে চাইলে তিনি কর্মী সমন্বয় করার সকল দায় দায়িত্ব প্রার্থীর কাছে বলে জানান। কোন নেতা কর্মীকে কোন প্রকার প্রচারনায় না থাকার বিষয়ে ও তিনি কোন মন্থব্য প্রকাশ করতে অপারগতা জানান। শুধু এটুকুই বলেন সকল বক্তব্যের উত্তর প্রার্থীর একান্ত বিষয়। তবে এইসব বিষয়ে বিএনপির নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী জানান নুরুল আমিন চেয়ারম্যান ধানের শীষের কোন পোষ্টার বা প্রচারনা ইচ্ছে করেই করছেন না। যার কারন ও রহস্যজনক মনে করছেন নেতা কর্মী ও সমর্থকরা।
এদিকে আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বিরামহীন নির্বাচনী প্রচারণা করছেন। প্রতিদিন দলের কেন্দ্র কমিটির ছোট বড় সভা, গণসংযোগ, নির্বাচনী জনসভা, নির্বাচনী ইশতেহার সম্বলিত লিপলেট বিতরণ কর্মসূচীতে অংশ নিচ্ছেন। ইতিমধ্যে উপজেলার সব ইউনিয়নে গণসংযোগ, কেন্দ্র কমিটি গঠন, তৃণমূল নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভা, জনসভা সহ বিভিন্ন কর্মসূচী পালন করেছে আওয়ামীলীগ। যেখানে আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সক্রিয় অংশগ্রহণ দেখা গেছে। নির্বাচনে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা স্ব স্ব ওয়ার্ডে নৌকা প্রতীকের সমর্থনে গণসংযোগ করছেন প্রতিদিন। এদিকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ছাড়াও নৌকা প্রতীকের সমর্থনে তার স্ত্রী, ছেলে, পুত্রবধু সহ পরিবারের সদস্যরা বিভিন্ন গ্রামে গনসংযোগ করছেন। এদিকে বিএনপি প্রার্থী নুরুল আমিনের একক মনোনয়ন নিশ্চিত হওয়া ও প্রতীক বরাদ্ধ হবার আজ ( ২২ ডিসেম্বর) ১২ দিন অতিক্রান্ত হবার পর ও কোন প্রকার পোষ্টার ব্যানার বা প্রচারপত্র না দেখা না যাওয়ার কারন সম্পর্কে জানতে চাইলে এই বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান বলেন আমাদের পক্ষ থেকে কোন ভাবেই কোন দলের প্রচার প্রচারনায় বাধা দেয়া হয় নাই এখনো পর্যন্ত। আমরা চাই বিএনপি সহ সকল প্রার্থীর অংশগ্রহনেই নৌকার বিজয়। কিন্তু অন্য প্রার্থীরা যেখা মাঠে সেখানে বিএনপি নিজেরাই প্রচারনা না করলে এর দায় দায়িত্ব আমাদের নয়।
এই বিষয়ে গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন বিএনপির এই নীরবতা সত্যিই রহস্যজনক। ওরা ঘাপটি মেরে কোন নাশকতামূলক উদ্যোগ নিতে পারে। তাই নেতাকর্মীদের সজাগ থেকে প্রতিটি ভোট কেন্দ্রে যেন অবাধ সুষ্ট ও অংশগ্রহনমূলক নির্বাচন হয় সে বিষয়ে সক্রিয় থাকার আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ