Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

নির্বাচনের নামে প্রহসন হলে গণঅভ্যুত্থান : নোমান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ৬:২৯ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসনে ধানের শীষের প্রার্থী আবদুল্লাহ আল নোমান বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার নিরপেক্ষতা হারিয়েছেন। তার কথা ও কাজে কোন মিল নেই। তিনি চোরকে চুরি করতে বলেন আবার গৃহস্তকে বলেন সজাগ থাকতে। এই নীতি অবলম্বন করে তিনি একটি প্রহসনের নির্বাচন আয়োজন করার প্রস্তুতি নিচ্ছেন। এই নির্বাচন যদি ২০১৪ সালের মত ভোটারবিহীন তামাশার নির্বাচনে পরিনত হয় তাহলে গণঅভ্যূত্থানের সৃষ্টি হবে।
শুক্রবার তার নির্বাচনী এলাকার উওর আগ্রাবাদ ওয়ার্ডে গণসংযোগ কালে সমবেত এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, মানুষ বর্তমান দুঃসহ অবস্থা থেকে মুক্তির প্রহর গুনছে। ৩০ ডিসেম্বর ব্যালট বিপ্লবের মাধ্যমে এই দুঃশাসনের অবসান ঘটাতে হবে। ধানের শীষ হচ্ছে উন্নয়নয়, অগ্রগতি ও সমৃদ্ধির প্রতীক, আর নৌকা হচ্ছে দূর্নীতি ও দুর্ভিক্ষের প্রতীক। তিনি সকল ভয়ভীতি উপেক্ষা করে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ধানের শীষে ভোট দেওয়ার আহবান জানান। পরে তিনি উওর আগ্রাবাদ ওয়ার্ডের আনন্দিপুর এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। এ সময় তার সাথে ছিলেন মহনগর বিএনপি নেতা এড. আবদুস সাত্তার সরোয়ার, আহেমেদুল আলম রাসেল, শেখ নুরুল্লাহ বাহার, মোশারফ হোসেন ডিপ্টি, জাহাংগীর আলম, হাজী মহসীন, মোহাম্মদ সাবের, মোহাম্মদ জহুর, আনোয়ার কাফী মুন্না প্রমুখ।
কারাবন্দী ডা. শাহাদাতের পক্ষে দুই শতাধিক মসজিদে লিফলেট বিতরণ
চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী কারাবন্দী ডাঃ শাহাদাত হোসেনের পক্ষে নির্বাচনী এলাকার দুই শতাধিক মসজিদে লিফলেট বিতরণ করা হয়েছে। ৯ আসনের স্ব স্ব এলাকার বিএনপির নেতৃবৃন্দ মুসল্লিদের হাতে লিফলেট তুলে দেন এবং আগামী ৩০ডিসেম্বর ডাঃ শাহাদাত হোসেনকে ধানের শীষ মার্কায় ভোট দেয়ার জন্য আহবান জানান। এসময় নগর বিএনপির ভারপ্রপ্ত সাধারণ সম্পাদক ও ৯ আসনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এস এম সাইফুল আলম বলেন, আগামী ৩০ডিসেম্বর ধানের শীষে ভোট দিয়ে অপশাসনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ