Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে ৪টি আসনে প্রচার-প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা

বিজিবি’র টহল - পাল্টে যাচ্ছে দৃশ্যপট

লক্ষ্মীপুর থেকে এস এম বাবুল(বাবর) | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ৫:০৫ পিএম

লক্ষ্মীপুরে ৪টি আসনে প্রচার-প্রচারনা ও গনসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থক নেতা-কর্মীরা । ভোর থেকে শুরু হয় গভির রাত পর্যন্ত চলে গনসংযোগ। নির্বাচনী মাঠে বিজিবি ও আইনশৃঙ্খলা বাহিনীর টহল পরিলক্ষিত হওয়ার পর থেকে দৃশ্যপট যেন পাল্টে যাচ্ছে। নির্বাচনী প্রচার-প্রচারনা শুরুর পর থেকেই মহাজোটের প্রার্থীদের জয়ের লক্ষে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক সহ বিভিন্ন উপজেলার আ’লীগের নেতাকর্মীরা মিটিং-মিছিল ও আলাপ আলোচনা চালিয়ে যাচ্ছেন। জেলার ৪টি আসনের সবকয়টিতে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া আওয়ামীলীগ। প্রচার প্রচারনায় কিছুটা পিছিয়ে পড়া বিএনপি বিজিবি মোতায়েনের পর থেকে প্রচারনার মাঠে পিরে এসেছে। বিগত কয়েকদিন জেলার বিভিন্ন স্থানে প্রধান দু’দলের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা সংঘটিত হলেও শুক্রবার এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন ধাওয়া-পাল্টা ধাওয়া সংগঠিত হওয়ার খবর পাওয়া যায়নি। শুক্রবার সকাল থেকে লক্ষ্মীপুর-২ (রায়পুর) ও লক্ষ্মীপুর-৩ (সদর)আসনে বিএনপি’র নেতা-কর্মীরা মাঠে নামলে ও অপর দুটি আসনে বিএনপি’র দলীয় প্রার্থী না থাকায় সে আসন দু’টিতে প্রচারনায় পিছিয়ে আছে ঐক্যফ্রন্টের প্রার্থীরা ।
লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে শুক্রবার সকাল থেকে আওয়ামীলীগের প্রার্থী একেএম শাহজাহান কামাল উপজেলার বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের সাথে নিয়ে গনসংযোগ অব্যহত রেখেছেন। অপরদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন স্থানে গনসংযোগ করেন বিএনপির মনোনীত প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। গনসংযোগ থেকে দীর্ঘদিন ধরে বিরোধ থাকা জেলা বিএনপির সাধারন সম্পাদক সাহাবুদ্দিন সাবুর বাসভবনে নেতাকর্মীদের নিয়ে ছুটে যান শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। পরে সাহাবুদ্দিন সাবু ও এ্যানী উভয়ের লোকজনকে নিয়ে গনসংযোগ শুরু করেন। পরে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী’র বাস ভবনে গিয়ে সমাপ্ত হয়।
বিএনপির মিছিল শেষ হওয়ার পরপরই জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্যোগে একটি মিছিল নৌকার সমর্থনে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এসময় বিজিবি’র সদস্যদের রাস্তায় টহল দিতে দেখা গেছে।
লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগর আসেন আ’লীগ থেকে বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান মহাজোটরে প্রার্থী। তিনি জেলা ও উপজেলা আ’লীগের নেতা-কর্মীদের নিয়ে গনসংযোগ সভা-সমাবেশস চালিয়ে যাচ্ছেন। এ আসনে জেএসডির সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা আসম আবদুর রব ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন। তিনি গনসংযোগে তেমন সময় দিতে পারছেনা। এ আসেন বিএনপির দলীয় প্রার্থী না থাকায় নেতা/কর্মীরা ধীর গতিতে গনসংযোগ করছে।
লক্ষ্মীপুর-২ রায়পুর আসনে মহাজোট মনোনীত প্রার্থী সংসদ সদস্য মোহাম্মদ নোমান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর গুঞ্চনের মধ্যে আ’লীগ শিবিরে কিছুটা স্থবিরতা বিরাজ করছে। এ আসনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী শহিদুল ইসলাম পাপুলের পক্ষে গত দু’দিন থেকে প্রচার-প্রচারনা চলছে। আসনটিতে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূইয়া দলীয় নেতা-কর্মীদের নিয়ে ব্যাপক উৎসব উদ্দীপনায় বিরামহীনভাবে গনসংযোগ করছেন। এ আসনে বিএপির অপর প্রার্থী আবুল ফয়েজ ভূইয়া স্বতন্ত্র প্রার্থী হিসেব মাঠে রয়েছেন। তিনিও তার সমর্থকদের নিয়ে প্রচারনা ছালিয়ে যাচ্ছেন। শেষ মূহুর্তে দলীয় দুই প্রার্থীর মধ্যে সমঝোতা না হলে বিএনপির প্রার্থী পরাজিত হওয়ার সম্ভাবনা থেকে যাবে।
লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে নৌকার প্রার্থী শিল্পপিত ড,আনোয়ার হোসেন খাঁন জেলা ও উপজেলা আ’লীগের নেতা-কর্মীদের নিয়ে গনসংযোগ সভা-সমাবেশস ছালিয়ে যাচ্ছেন। এ আসনে এলডিপির প্রার্থী শাহাদাৎ হোসেন সেলিম ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন। বিএনপির দলীয় প্রার্থী না থাকায় নেতা/কর্মীরা ধীর গতিতে গনসংযোগ করছে। সংবাদ সম্মেলন করেন এলডিপি নেতা অভিযোগ করেন, রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোতা মিয়া-ই বিতর্কিত ভূমিকা পালন করছেন। তাই ওসির প্রত্যাহার চান তিনি।
অপরদিকে ১৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবে নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খান এ বিষয়ে সংবাদ সম্মেলনও করে বলেন, এলাকায় বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা বিশৃঙ্খলা সৃষ্টি করছে। নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করেছে। তারা ভোটের পরিবেশ নষ্ট করছে। প্রশাসনের কাছে এর প্রতিকারও দাবি জানান তিনি।
যোগাযোগ করা হলে মহাজোটের প্রার্থী অনোয়ার হোসেন খান বলেন, নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াত, এলডিপির লোকজন সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত। ভোটের মাঠে তাদের কোনো অবস্থান নেই। এতে হতাশ হয়ে বহিরাগত ক্যাডার এনে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ