Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোপালগঞ্জে বাস-থ্রি-হুইলার সংঘর্ষে নিহত ১২

বাগেরহাটের ৩ জনসহ নিহত আরো ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খুলনাগামী গোল্ডেন লাইন পরিবহনের বাস ও গোপালগঞ্জ থেকে আসা থ্রি-হুইলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও থ্রি-হুইলার গভীর খাদে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলে নিহত হয় ১২ জন। গতকাল সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের হরিদাসপুরের নিমতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া গতকাল বাগেরহাটের রামপালে গাছের সঙ্গে ধাক্কায় বাস উল্টে তিনজন ও জনসভায় যোগ দিতে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গোর্কণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গোকর্ণ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতিসহ বিভিন্ন স্থানে আরো ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫৫ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
স্টাফ রিপোর্টার গোপালগঞ্জ থেকে জানান, গোপালগঞ্জে বাস ও থ্রিহুইলারের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ১২ জন নিহত হয়েছেন। এ সময় আরও ৩০ জন আহত হন। দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা থেকে খুলনাগামী গোল্ডেন লাইন পরিবহন ও চন্দ্যদীঘলিয়াগামী থ্রিহুইলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। খবর পেয়ে গোপালগঞ্জের ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী-লক্ষীপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় জাকেরা খাতুন (৬৫) নামে এক মহিলা নিহত হয়েছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, সকালে চৌমুহনী-লক্ষীপুর সড়কের তপাদার পোলের পাশে লক্ষীপুর থেকে ঢাকা অভিমুখে ছেড়ে আসা ঢাকা এক্সপ্রেস বাসটি রাস্তার পাশে জাকেরা খাতুন নামের এক পথচারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি নিহত হন। এই ঘটনায় স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে লক্ষীপুর-চৌমুহনী সড়ক প্রায় ১ ঘণ্টা অবরোধ করে রাখে।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের রামপালে গাছের সঙ্গে ধাক্কায় বাস উল্টে তিনজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় ২০ জন যাত্রী আহত হন। দুর্ঘটনার পর ওই সড়কে প্রায় পাঁচ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। বাসটি সড়কের ওপর থেকে সরানোর পর সকাল সাড়ে আটটা থেকে আবার যান চলাচল শুরু হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাগেরহাট কার্যালয়ের উপসহকারী পরিচালক সরদার মাসুদুর রহমান বলেন, ঘটনাস্থলে দুজন ও হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। বাসটিতে অন্তত ২৫ জন যাত্রী ছিলেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গোর্কণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গোকর্ণ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাসান খান (৬০) সড়ক দুঘর্টনায় নিহত হয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দুপুরে ব্যাটারিচালিত অটোরিকশায় করে একটি নির্বাচনী জনসভায় যোগ দিতে নিজ বাড়ি থেকে চৈয়ারকুড়ি যাচ্ছিলেন হাসান খাঁ। পথিমধ্যে চৈয়ারকুড়ি বাজারে পথে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজির সঙ্গে ধাক্কা লাগলে গুরুতর আহত হন তিনি। পরে তাকে উদ্ধার করে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে জেলা সদর হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।
স্টাফ রিপোর্টার সাতক্ষীর থেকে জানান, সাতক্ষীরার শ্যামনগরে মটরসাইকেল চাপায় নাঈম (৫) নামে এক শিশু নিহত হয়েছে। উপজেলার সুন্দরবন সিনেমা হল সংলগ্ন এলাকায় এ দুঘর্টনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, দ্রুতগামী একটি মোটরসাইকেল নাঈমকে চাপা দিয়ে পালিয়ে যায়। এসময় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলা শহরের প্রাণকেন্দ্র মোক্তারপাড়া এলাকায় বৃহস্পতিবার ভোরে গাড়ী চাপায় দুলাল (৫০) নামক মানসিক ভারসাম্য হীন এক ঘুমন্ত ব্যাক্তি নিহত হয়েছেন। এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় সরোয়ার হোসেন(২৪) নামে এক কাভার্ডভ্যান হেলপার নিহত হয়েছেন মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই সিরাজ মিয়া জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাতিসা বৈদ্দের বাজার এলাকায় ভোরে একটি দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা দেয় ঢাকামুখী কাভার্ডভ্যান (ঢাকামেট্রো-চ-১৩-৪৫৪৩)। ঘটনাস্থলে কাভার্ডভ্যানের হেলপার সরোয়ার হোসেন নিহত হয়েছেন।
জামালপুর : জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় গত বুধবার রাত যাত্রীবাহী একটি বাস ও পাওয়ার টিলারের সঙ্গে সংঘর্ষে পাওয়ার টিলারের যাত্রী লানজু (২৫) ঘটনাস্থলেই নিহত এবং তিনজন গুরুতর আহত হয়েছেন। মাদারগঞ্জ থানায় কর্তব্যরত সহকারী উপপরিদর্শক (এ এস আই) আশিকুর রহমান বলেন, 'যাত্রীবাহী ওই বাসটি জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ