Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঙ্গা অবস্থানে আ.লীগ মাঠে নেই বিএনপি

মো. ওমর ফারুক, ফেনী থেকে: | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ফেনী-২ সদর আসনে ধানের শীষের প্রার্থী হিসেবে খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি নির্বাচন করছেন। তিনি নমিনেশন ফরম কেনার পর থেকে বিভিন্ন ভাবে ক্ষমতাসীন দলের প্রার্থীর নেতাকর্মীদের ভয়ভীতি ও হুমকির শিকার হয়েছেন প্রতিনিয়ত। ভিপি জয়নাল জানান, তার বাড়ীতে নিজাম হাজারীর নেতাকর্মীরা প্রতিদিন ইট পাটকেল নিক্ষেপ, গুলি ছুড়ছে, প্রার্থিতা প্রত্যাহার করার জন্য হুমকি দিচ্ছে ও তার বাসায় দলীয় নেতাকর্মীরা আসলে তাদেরকে মারধর করে পুলিশের হাতে তুলে দিচ্ছে বলে সম্প্রতি একটি সংবাদ সম্মেলন অভিযোগ করেন। প্রার্থিতা নিশ্চিত হওয়ার পর থেকে ভিপি জয়নাল নির্বাচনী প্রচারণায় মাঠে নামতে পারছেনা বলে অভিযোগ করেন। তিনি বলেন প্রচারণা চালাতে গেলে সরকার দলের নেতাকর্মীরা তাকে বিভিন্ন ভাবে বাঁধা দিচ্ছেন। বিভিন্ন জায়গায় তার প্রচার মাইক ভাঙচুর ও ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলছে। তিনি এসব ব্যাপারে নির্বাচন কমিশন ও প্রশাসনে অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেন না। একদিকে সরকার দলের নেতাকর্মীরা অন্যদিকে প্রশাসন মিলে বিএনপি প্রার্থীর বিপক্ষে কাজ করছেন। ফলে নির্বাচনী প্রচারণায় ভিপি জয়নাল অনেকটা কোনঠাসা। নেতাকর্মীদের নির্বাচন থেকে দূরে রাখতে প্রতিনিয়ত হুমকি ও গণ গ্রেফতার করা হচ্ছে। সরকার দলীয় কর্মী বাহিনী নির্বাচনী এলাকার বিভিন্ন কেন্দ্রের বিএনপির নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যাওযার জন্য ভয়ভীতি দেখাচ্ছেন।
এদিকে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে নির্বাচনী এলাকায় তার পরিবারের সদস্যদেরকে নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। তার পক্ষে সদর আসনের ১২ ইউনিয়নের নেতাকর্মীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত জোর প্রচারণা চালাচ্ছেন। শহরের আনাচে কানাচে নিজাম হাজারীর ব্যানার পোস্টার ফেস্টুন ও নির্বাচনী গান বাজনায় মুখরিত হয়ে উঠেছে। এছাড়াও নির্বাচনী এলাকার প্রতি ইউনিয়নে নিজাম হাজারীর মার্কা নৌকার বড় প্রতীক বানিয়ে রাস্তার পাশে প্রদর্শিত করা হচ্ছে এবং বিভিন্ন জায়গায় পোস্টার বেষ্টিত অফিস সাজানো হয়েছে। প্রচার প্রচারণায় একক আদিপত্য চলছে তার।

এদিকে ভিপি জয়নালের উল্লেখিত অভিযোগের বিষয়ে নিজাম উদ্দিন হাজারী বলেন, জয়নাল ভাই যে সব অভিযোগ করেছেন তা সত্য নয় ভিত্তিহীন। নিজাম হাজারী সোমবার ফেনী সদর উপজেলার কালিদহতে এক জনসভায় বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জয়নাল আবেদীন ভিপিকে নিজের শ্রদ্ধাভাজন বড় ভাই উল্লেখ করে তার রোগমুক্তি ও সুস্থতা কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন এবং ভিপি জয়নাল নির্বাচিত হলে সর্বপ্রথম তিনি তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেবেন।
এদিকে নির্বাচন নিয়ে সাধারণ ভোটারের মাঝে ভয়ভীতি ও শঙ্কা কাজ করছে। জনগণ আশঙ্কা করছে আদৌ নির্বাচন হবে কিনা বা হলেও নির্বাচন সুষ্ঠু হবে কিনা। সাধারণ ভোটাররা ফেনীর এ আসনটিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি, ফলে তাদের মধ্যে ভোট দানের ব্যপারে উৎসাহ উদ্দীপনা বিরাজ করলেও নির্বাচন নিয়ে তাদের মনে বিভিন্ন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এ আসনে বিভিন্ন দল থেকে নির্বাচন করছেন ইসলামী আন্দোলন প্রার্থী মাও. নুরুল করিম বেলালী,জাকের পার্টির নজরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ