Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

থার্টি ফার্স্ট নাইট ঘিরে কঠোর নিরাপত্তা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, আসন্ন খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বড়দিন ও ইংরেজি নববর্ষ ‘থার্টি ফার্স্ট নাইট’ ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ উপলক্ষে নগরীর উন্মুক্ত স্থান ও বাসার ছাদে কোনো ধরণের অনুষ্ঠান করা যাবে না। গান-বাজনা ও আতশবাজি ফোটানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ থাকবে। গতকাল ডিএমপি সদর দফতরে আয়োজিত সমন্বয় সভায় তিনি এ নির্দেশনা দেন। এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বৈঠকে উৎসবের নিরাপত্তায় নিষেধাজ্ঞার বিষয়ে সিদ্ধান্ত হয়।
কমিশনার বলেন, থার্টি ফার্স্ট নাইটের (৩১ ডিসেম্বর) প্রথম প্রহরে ঢাকায় সব ধরণের ডিজে পার্টি নিষিদ্ধ। ৩০ ডিসেম্বর রাত থেকেই নগরীর সব বার বন্ধ থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড ছাড়া কেউ ক্যাম্পাসে ঢুকতে পারবে না। একইভাবে ঢাবির স্টিকার ছাড়া কোন গাড়িও ঢুকতে পারবে না। কেবলমাত্র শাহবাগ ও নীলক্ষেত এলাকা ব্যবহার করে ক্যাম্পাসে ঢুকতে হবে।
কমিশনার বলেন, বড়দিন উপলক্ষে প্রতিটি চার্চে পোশাক ও সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ থাকবে। আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশী করে চার্চের ভেতরে ঢুকানো হবে। কোনো প্রকার ব্যাগ, ট্রলিব্যাগ ও ব্যাগপ্যাক আনা যাবে না। উল্লেখ্য, বড়দিন উপলক্ষে আগামী ২৫ ডিসেম্বর ঢাকা মহানগরীর ৬৮টি চার্চে খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব পালিত হবে। সভায় অন্যান্যের মধ্যে খ্রিষ্টান সম্প্রদায়ের প্রতিনিধিসহ সরকারের বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ