Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপি প্রার্থী নিতাই রায় চৌধুরীর সংবাদ সম্মেলন

মাগুরায় নির্বাচনে অনিয়ম হামলা মামলা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-২ আসনে বিএনপি প্রার্থী নিতাই রায় চৌধুরী নাটকীয় মামলা, হামলা গ্রেফতার ও ত্রাস সৃষ্টির প্রতিবাদে বুধবার দুপুরে স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মতিউর রহমান, গোলাম আজম সাবু, এড. রোকনুজ্জামান , ইউনুস আলী, এড. ফিরোজ আহমেদ, কেন্দ্রীয় ছাত্র দলের সহ সভাপতি আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

নিতাই রায় চৌধুরী অভিযোগ করেন, নির্বাচনের দিন এগিয়ে আসার সাথে সাথে তার প্রতিদ্ব›দ্বী বীরেন শিকদারের সন্ত্রাসীরা একটির পর একটি নাটকীয় ঘটনা ঘটিয়ে তার নেতাকর্মীদের নামে মামলা ও তার নির্বাচনী অফিস, নেতা কর্মীদের বাড়িঘর ভাংচুর এবং হামলা করে ত্রাসের রাজত্ব কায়েম করছে। তিনি অভিযোগ করেন বীরেন শিকদারের জামাতা সন্তোষ শর্মা এলাকায় বিদেশী পর্যবেক্ষক দলের সদস্য পরিচয় দিয়ে নানান হুমকি প্রদর্শন করে এলাকার স্বাভাবিক পরিবেশ নষ্ট করছে। তিনি বলেন একটি কালো গাড়িতে এসে সীমাখালী বাজারে আওয়ামী লীগের প্রার্থী বীরেন শিকদারের নির্বাচনী অফিসের সামনে নিজে ককটেল ফাটিয়ে বিএনপির ৬৫ জনকে আসামী করে মিথ্যা মামলা দায়ের করে পুলিশ দিয়ে হয়রানি করছে। নিতাই রায় চৌধুরী বিএনপি অধ্যুষিত সীমাখালী, ডাঙ্গাপাড়া, পানিঘাটা, এলাকায় ত্রাসের মাধ্যমে ভীতি সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেন। পুলিশের সহযোগিতায় এসব ঘটনা ঘটানো হচ্ছে বলে তিনি অভিযোগ করে নির্বাচন কমিশন, জেলা প্রশাসন ও পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করেন। তিনি নির্বাচনী কেন্দ্রে নিয়োগ দেয়া ৫২ জন প্রিজাইডিং অফিসারের মধ্যে ৪৮ জনই হিন্দু সম্প্রদায়ের কর্মকর্তা এবং বীরেন শিকদারের গ্রামে তার পিতার নামে প্রতিষ্ঠিত কলেজের ২০ জন প্রভাষক রয়েছেন। যা উদ্দেশ্যমূলক বলে তিনি জানান। তিনি রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করে কোন ব্যবস্থা না পাওয়ায় দুঃখ প্রকাশ করে অবিলম্বে নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ করার স্বার্থে বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ