Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় ধানের শীষের অর্ধশত নেতা-কর্মী গ্রেফতার

একটি নিষ্ঠুর নিয়ন্ত্রিত নির্বাচনের প্রতিবাদে ডা. শহিদুল আলমের সংবাদ সম্মেলন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:৫৪ পিএম

সাতক্ষীরায় বিএনপি’র অর্ধশত নেতা কর্মীকে গ্রেফতার ও একটি নিষ্ঠুর নিয়ন্ত্রিত নির্বাচনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সাতক্ষীরা ৩ (আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জের একাংশ) আসনের ধানের শীষের প্রার্থী ডাঃ শহিদুল আলম। বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে তিনি বলেন, নলতার গ্রামের বাড়ির নীচে তার নির্বাচনি অফিস। মঙ্গলবার সন্ধ্যা বেলায় কালিগঞ্জ, আশাশুনি ও দেবহাটা থানার পুলিশ এবং সাদা পোশাকধারী ডিবি পুলিশ ব্যাপক মহড়া দিয়ে তার বাসা ও অফিস ঘেরাও করে। এরপর অফিসের সবাইকে হুমকি-ধামকি দিয়ে মাইক্রোবাসে তুলতে থাকে। এসময় নেতা-কর্মীরা ভয় পেয়ে বাসার মধ্যে ঢুকলে পুলিশ ঘরে ঘরে তল্লাশি চালায় এবং তাদেরকে পুলিশ ভ্যানে ওঠাতে থাকে। শুধু তাই নয়, পুলিশ কয়েকটি দরজায় লাথি মেরে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। পুলিশ কিছু আসবাবপত্রও তছনছ করে।

ডাঃ শহিদুল আলম বলেন, আমি এখন নেতা-কর্মী শুন্য হয়ে পড়েছি। প্রচারে কাউকে পাশে পাচ্ছি না। উদ্বেগ ও ক্ষোভের সাথে তিনি আরো বলেন, প্রতীক বরাদ্দের পর এপর্যন্ত প্রায় শতাধিক নেতা-কর্মীকে গায়েবি মামলায় গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা প্রচার মাইক ভাংচুর, পোষ্টার ছেঁড়াসহ প্রতিনিয়ত নেতা-কর্মীদের ভয়ভীতি ও গ্রেফতারের হুমকি-ধামকি দিচ্ছে। একটি নিষ্ঠুর নিয়ন্ত্রিত নির্বাচনের অংশ হিসেবে ধানের শীষের প্রতিপক্ষ পুলিশ এবং প্রশাসনের সহায়তায় এই কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। অথচ জাতীয় সংসদ নির্বাচনে দল ও জোটের সকল নেতা-কর্মীদের নিয়ে সম্মিলিতভাবে অংশগ্রহণ করার কথা, সেখানে আমি আজ নেতা-কর্মী শুন্য হয়ে পড়েছি।
তিনি জানান, বিষয়টি জেলা রির্টানিং অফিসারের কাছে লিখিতভাবে জানানো হলেও অদ্যবধি তিনি কোনো পদক্ষেপ নেননি ।
মঙ্গলবার রাতে আটককৃতরা হলেন, দেবহাটা উপজেলা বিএনপির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, আশাশুনি উপজেলা বিএনপির সভাপতি সরদার রফিকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক জুলফিকার আলী জুলু, সাংগঠনিক সম্পাদক খায়রুল আহছান, কালিগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল খালেক, আশাশুনির শোভনালী ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক আছাফুর রহমান মুকুল, দেবহাটা উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক ইউপি সদস্য ইবাদুল ইসলাম, নলতা ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি আবু হাসানসহ ৫০ জন নেতা-কর্মী।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান বলেন, রাতে অনেককে আটক করা হয়েছে। তাদের নামে মামলা আছে।

ছবির ক্যাপশন-বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন সাতক্ষীরা ৩ আসনের ধানের শীষের প্রার্থী প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ শহিদুল আলম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ