Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একাদশ নির্বাচনে ভোলায় ৮ প্লাটুন বিজিবি এসেছে

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:০৮ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে স্থানীয় প্রশাসনকে সহযোগীতা করার জন্য ভোলায় ৮ প্লাটুন বিজিবি এসেছে। গতকাল বুধবার থেকে তাদের কার্যক্রম শুরু হবে বলে বিজিবি সুত্রে জানা যায়।

বিজিবি সুত্রে জানা যায়,মঙ্গলবার সন্ধ্যার পর ৮প্লাটুন বিজিবির সদস্যরা ভোলায় এসে পৌছে। তারা বাস যোগে ভোলাতে আসে এবং ভোলা সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে অবস্থান নেয়। পরে সেখানে সকল সদস্যদের উদ্দেশ্য দিক নির্দেশনা প্রদান করা হয়। দিক নির্দেশনা প্রদান করেন বিজিবি’র জেলা কমান্ডার লে: কর্নেল রাসেল মোস্তফা আল রশিদ।
সুত্রমতে,১৭৮ সদস্যর বিজিবি জেলার প্রতিটি উপজেলাতেই অবস্থান করবে বলে জানা গেছে। তার মধ্যে ২প্লাটুন ভোলা সহীদ জিয়া বালিকা স্কুল এন্ড কলেজে অবস্থান করবেন এবং বাকী প্রতিটি উপজেলায় ১প্লাটুন করে থাকবে। রাতেই তারা স্ব স্ব উপজেলার উদ্দেশ্য ভোলা সদর ছেড়েছে। তবে মনপুরা আগামীকাল যাবে বলে জানা গেছে। সুত্র জানায়,আজ ১৯ডিসেম্বর থেকে বিজিবি মাঠে তাদের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করবে।

এদিকে বিজিবি’র আশার খবরে এলাকায় কিছুটা হলেও সাধারন মানুষের মাঝে আশার বানী জেগেছে। বিশেষ করে বিরোধী শিবিরে। তবে বিজিবি’র খবরে কয়েকজন পাল্টা প্রশ্ন করে বলেন,এরা কি পুলিশের মতই কাজ করবে ? কারো মতে বিজিবি আশার পর পরিস্থিতি দেখে বুঝা যাবে কি হচ্ছে। তারা কতটুকু পারবে নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে কিংবা শান্ত রাখতে। তার উপর নির্ভর করে ভোট কেন্দ্রে যাবে ভোটাররা এ রকমই বললেন সাধারন ভোটাররা । তার পরেও সকলেই এলাকায় শান্তির রক্ষকের ভুমিকা পালন করবে সে ভরসা রয়েছেন এসব বাহিনীর সদস্যদের উপর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ