Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে প্রচারে হামলা ধরপাকড়ের অভিযোগ

পুলিশি ধাওয়ায় হৃদরোগে বিএনপি নেতার মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গতকাল (মঙ্গলবার)ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ধানের শীষের প্রচারে পুলিশ ও সরকারি দলের নেতাকর্মীদের হামলা এবং ধরপাকড়ের অভিযোগ করেছে বিএনপিবিএনপি নেতারা অভিযোগ করেন, পটিয়া কুসুমপুর ইউনিয়ন ২নং ওয়ার্ডে পুলিশের ধাওয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে এক নেতার মৃত্যু হয়েছে। বিএনপি নেতা হাজী নুরুল আলম ধানের শীষের পক্ষে প্রচারণা চালানোর সময় পুলিশ তাকে ধাওয়া দেয়। এ সময় তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে গতকাল তার মৃত্যু হয়। ওই আসনের বিএনপির প্রার্থী এনামুল হক এনাম এ অভিযোগ করেছেন।

পটিয়ায় আমির ভাণ্ডার এলাকায় সোমবার রাতে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের পর পুলিশ গতকাল অভিযান চালিয়ে তাদের বদলে চার যুবদল ও ছাত্রদল নেতাকর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন- আফছার উদ্দিন সোহেল, ইয়াসিন আরাফাত, মো. হাসেম, ও মো. সোহেল। স›দ্বীপে ছাত্রদল নেতা শাহাদাতকে গ্রেফতার করে পুলিশ। পৌর বিএনপিসাধারণ সম্পাদক আলমগীর ঠাকুর অভিযোগ করেন, ঘরে ঘরে তল্লাশি চালিয়ে যাচ্ছে পুলিশ। ছাত্রলীগের হামলায় আজাদ নামে এক ব্যবসায়ী ও বিএনপি কর্মী আহত হন।
সীতাকুণ্ডে ইমন ও মহিউদ্দিন নামে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনার লিচুবাগানে যুবদল নেতা জমির উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। কর্ণফুলী শিকলবাহা এলাকায় গ্রেফতার হয়েছেন কৃষক দল নেতা মো. সাদেক হোসেন। হাটহাজারীতে পোস্টার লাগানোর সময় ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন যুবদল কর্মী ফরিদ। বাঁশখালীর পুকুরিয়ায় পোস্টার ছিঁড়ে ফেলে সরকারি দলের কর্মীরা। সরল ইউনিয়নে বিএনপি কর্মীদের উপর হামলা চালায় ছাত্রলীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ