Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:১১ এএম

ঐতিহ্যবাহী উপকূলীয় মঠবাড়িয়া উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-৩ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নির্রাচনে প্রতিদ্ধন্ধী প্রার্থী ৭ জন হলেও মূল লড়াই ৩ জনের মধ্যে হওয়ার সম্ভবনা বেশী। প্রার্থী ৩ জন হলেন বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টি (এরশাদ) মনোনিত কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান ও জেলা আ. লীগের সদস্য আশরাফুর রহমান (আপেল) এবং জাতীয় ঐক্যফ্রন্ট মনোনিত উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল (ধানের শীষ)। 

এই ৩ প্রার্থীর গণসংযোগ, মাইকিং, উঠান বৈঠক, মিটিং ও মিছিলে নির্বাচনী এলাকা এখন মূখরিত। এরাকায় কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পরিবেশ শান্ত রযেছে। তবে দিন যতই বাড়ছে উত্তাপ তত বাড়ছে।
অন্যান্য প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. ছগীর মিয়া (হাতপাখা) এর তৎপরতাও দেখা গেছে। তবে চরমোনাইর পীরের মুরীদদের মধ্যেই এই প্রার্থীর প্রভাব বেশী।

সীমিত আকারে প্রচার চালাচ্ছেন খেলাফত আন্দোলনের আবদুল লতীফ সিরাজী (বটগাছ) ও বাম গণতান্ত্রিক জোটের সিপিবি নেতা এডভোকেট দিলীপ কুমার পাইক (কাস্তে)। স্বতন্ত্র প্রার্থী মঠবাড়িয়া উপজেলা আ. লীগের সদস্য রিয়াজ উদ্দিন (কলার ছড়া) কোন তৎপরতা নাই।
বর্তমানে বিরুপ আবহাওয়া নির্বাচনী আমেজে কোন প্রভাব ফেলতে পারেনি। উৎসব আমেজে নির্বচনি প্রচার প্রচারণা চলছে। ৩০ ডিসেম্বর এই উৎসব আমেজে সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহণ ভোটাররা প্রত্যাশা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ