Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টাঙ্গাইল-৭, উন্নয়ন আর ক্লিন ইমেজেই এগিয়ে একাব্বর

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ২:২০ পিএম | আপডেট : ৩:৩৮ পিএম, ১৮ ডিসেম্বর, ২০১৮

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে উন্নয়ন আর ক্লিন ইমেজের কারণে ভোটের মাঠে এগিয়ে রয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী একাব্বর হোসেন। আর তিনবারের নির্বাচিত এই নেতার উন্নয়ন আর ক্লিনইমেজ কাজে লাগিয়ে তৃণমূলের নেতাকর্মীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।
সোম ও মঙ্গলবার উপজেলার ভাতগ্রাম, উয়ার্শী ও আনাইতারা ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার, গ্রাম ও পাড়াতে সরেজমিনে গিয়ে সাধারণ ভোটার ও নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।
মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি কিশোর বয়সেই দেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রলীগ নেতা পৈত্রিক সূত্রে রাজধানীতে স্থায়ীভাবে বসবাস ও ব্যবসা-বাণিজ্য করার সুযোগ থাকার পরও এলাকার মানুষকে ভালবেসে স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে নিজেকে যুক্ত করেন। দলের দুঃসময়ে কর্মী সমর্থকদের বিপদ আপদে বটবৃক্ষের মতো ছায়া দিয়ে পাশে থেকে তৃনমূল নেতাকর্মীদের ভরসার স্থল হিসেবে জায়গা কওে নিয়েছেন।
২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে সততা ও দক্ষতার প্রমাণ রেখে পরপর তিনবার এই আসন থেকে তিনি এমপি নির্বাচিত হয়েছেন। নিজেকে স্বজনপ্রীতির উর্ধ্বে রেখে তৃনমূল নেতাকর্মীদের চাওয়া পাওয়াকে দিয়েছেন সর্বোচ্চ গুরুত্ব। ক্ষমতার অপব্যবহার না করে দুর্নীতিমুক্ত থেকে এলাকার রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ড, স্কুল-কলেজসহ অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন করে হয়ে উঠেছেন সাধারণ মানুষের প্রিয়পাত্র। এলাকার উন্নয়নের ফলে দলের বাইরেও রয়েছে তার গ্রহনযোগ্রতা। প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতাকর্মীরাও তার উন্নয়ন কাজের প্রসংশা করছেন।
সাদামাটা জীবন যাপন করায় সাধারণ জনগণ তার প্রসংশাায় পঞ্চমুখ। যেকোন শ্রেণী পেশার মানুষ তার সাথে স্বাক্ষাত করতে কোন মাধ্যম প্রযোজন হয়না। লুঙ্গি পড়ে পায়ে হেটে ছুটে চলেন হাট-বাজারে। তাছাড়া দল এবং দলের বাইরে কেউ তার সমালোচনা করলেও তিনি তা মনে না রেখে তাদের উপকার করতে এগিয়ে যান।

এমপি একাব্বর হোসেনের এসবগুনাগুন উন্নয়ন আর ক্লিনইমেজ নিয়ে এখন সর্বত্রই চলে আলোচনা। নেতাকর্মীরা তার এই উন্নয়ন আর ক্লিনইমেজ কাজে লাগিয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদেও কাছে ভোট প্রার্থনা করছেন। একাব্বর হোসেনের উন্নয়নের কথা বলে সাধারণ ভোটারদের বুঝাতে নেতাকর্মীদেরও তেমন বেগ পেতে হচ্ছেনা বলে দলের তুণমুল পর্যায়ের নেতাকর্মীরা জানিয়েছেন।
উপজেলা আনাইতারা ইউনিয়নের খাগুটিয়া নৌকার নির্বাচনী অফিসের দাযিত্বরত নেতা মজনু মিয়া বলেন আওয়ামী লীগের গত দশ বছরের উন্নয়নের কথা এবং আমাদের প্রার্থী একাব্বর হোসেনর ক্লিন ইসেজটাই আমরা কাজে লাগাচ্ছি।
নগরভাতগ্রামের হিমু বলেন এলাকার উন্নয়ন তো আছেই, তাছাড়া একাব্বর হোসেনর ক্লিন ইমেজই তাকে এই নির্বাচনে অনেক সুিবধাজনক অবস্থায় পৌছে দিবে।
ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বলেন একাব্বর হোসেনর পরিচ্ছন্ন রাজনীতি, এলাকার ব্যাপক উন্নয়ন কাজ এবং তার ক্লিন ইজেকে কাজে লাগিয়ে আমরা সাধারণ ভোটারদের কাছে যাচ্ছি এবং ব্যাপক সারা পাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ