Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থার অবনতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:১১ পিএম

হামলার প্রতিবাদে আমরণ অনশনে থাকা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে।
গত রোববার থেকে তিনি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছেন।
নির্বাচনী প্রচারণায় হামলার প্রতিবাদে প্রথমে অবস্থান নিলেও লতিফ সিদ্দিকী পরে আমরণ অনশন শুরু করেন নির্দিষ্ট কয়েকটি দাবিতে। এগুলো হলো-কালিহাতীর থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার, হামলাকারীদের দ্রুত গ্রেফতার এবং হামলার পুনরাবৃত্তিরোধে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহেল হাজারীকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে লিখিত দিতে হবে।
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তাবু টানিয়ে তার মধ্যে অবস্থান করছেন লতিফ সিদ্দিকী। বৃষ্টির মধ্যেই তিনি চৌকির উপরে লেপমুড়ে শুয়ে আছেন।
দাবি আদায় না হওয়া পর্যন্ত লতিফ সিদ্দিকী অনশন অব্যাহত রাখবেন বলে তার অনুসারিরা জানিয়েছেন।
তারা জানান, রোববার গাড়িবহরে হামলার পর থেকে লতিফ সিদ্দিকী কিছু খাননি। কেউ খাবার দিলেও তিন তা ফিরিয়ে দিচ্ছেন। এতে তার শারীরিক অবস্থার অবনিত হচ্ছে।
লতিফ সিদ্দিকীর কাছে লোকজন যা ছিল, সোমবার সন্ধ্যায় তাদের সরিয়ে দেয়া হয়েছে। সেখানে বাড়তি পুলিশ অবস্থান করছে।
স্বাস্থ্য পরীক্ষার পর জেলা সিভিল সার্জন ডা. মো. শরীফ হোসেন খান জানান, লতিফ সিদ্দিকী উচ্চ রক্তচাপে ভুগছেন। তিনি ওষুধ খাচ্ছেন না। খাবার না খাওয়ায় শরীরের সুগার কমে যাচ্ছে। এতে তার শারীরিক ঝুঁকি বাড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ