Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ চরমোনাই পীরের

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

খুলনা-৩ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হকসহ সারাদেশে অসংখ্য নেতা-কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। হাতপাখার কর্মীদের থামিয়ে দিতে সরকারদলীয় সন্ত্রাসীরা এ হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (চরমোনাই পীর)।

গতকাল সোমবার খুলনা-১ আসনের প্রার্থী মাওলানা আবু সাইদের ছাচিবুনিয়ার মোড়ে, খুলনা-২ আসনের প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়ালের ডাকবাংলা মোড়, নিউমার্কেট বায়তুন নূর চত্বর, খুলনা-৩ আসনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হকের দৌলতপুর আঞ্জুমান ঈদগাহ ময়দান, খুলনা-৪ আসনের প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের সেনের বাজার, পালের হাট বাজার, শেখপুরা বাজার, তেরখাদা বাজার, জোয়ার বাধাল মৈশাঘুনী ফুটবল মাঠে এবং খুলনা-৫ আসনের ফুলতলা স্বাধীনতা চত্বরে নির্বাচনী এলাকায় আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর এসব অভিযোগ করেন।

তিনি আরও বলেন, নির্বাচনে প্রার্থীরা যেন প্রচারণায় সমান সুযোগ পায় তার নিশ্চয়তা দেওয়া নির্বাচন কমিশনের দায়িত্ব। কিন্তু মাঠপর্যায়ে সরকারিদল নির্বাচনী প্রচারণায় যেভাবে বাধা দিচ্ছে তা কখনোই মেনে নেওয়া যায় না। অথচ নির্বাচনী পরিবেশ তৈরির দায়িত্ব ইসির।

এসব পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমির ও খুলনা-২ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী হাফেজ মাওলানা অধ্যক্ষ আব্দুল আউয়াল, দলের মহাসচিব ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, খুলনা মহানগর সভাপতি ও খুলনা-৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক ,খুলনা-১ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী মাওলানা আবু সাইদ, খুলনা ৫ আসনের প্রার্থী মাওলানা মুজিবর রহমান, খুলনা ৬ আসনের প্রার্থী মাওলানা গাজী নুর আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান প্রমুখ।
দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় হাতপাখায় ভোট দিন
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, ইসলামী আন্দোলনের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, স্বাধীনতার এই ৪৮ বছরে অনেক সরকার ও নেতার পালাবদল দেখেছেন কিন্তু দেশে শান্তি প্রতিষ্ঠা হয়নি। নীতির পরিবর্তন ছাড়া শান্তি আসতে পারে না। দুর্নীতিবাজ ও ক্ষমতা পূজারীদের দিয়ে দেশের খেদমত ও শান্তির আশা করা যায় না। সবাই শান্তি চায় আর শান্তি প্রতিষ্ঠার জন্য সৎ, খোদাভীরু লোকদের ক্ষমতায় নিয়ে আসতে হবে। দেশ ও মানবতার কল্যাণে জাতিকে ঐক্যবদ্ধ হয়ে সুশাসন, ন্যায়বিচার, মৌলিক অধিকার ও কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় ও ইসলামী শাসন কায়েমের জন্য হাত পাখায় সবাইকে ভোট দিতে হবে।
গত রোববার রাতে জেলার ফকিরহাটে বাগেরহাটে- ১ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থীর পক্ষে নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন আজ স্বাধীনতার ৪৮ বছরের বিজয় দিবস উদযাপন হলেও দেশের মানুষকে এখনো স্বাধীনতার সুফল থেকে বঞ্চিত রাখা হয়েছে। হাতপাখা জয় পেলে দ্রæত সময়ের মধ্যে দেশের মানুষ শান্তি পাবে। তিনি ইসলামী আন্দোলনের কর্মীদের উপর বিভিন্ন জায়গায় সন্ত্রাসী হামলার নিন্দা জানান। ফকিরহাট উপজেলা সভাপতি মাওলানা হাবিবুল্লাহ সাহেবের সভাপতিত্বে আয়োজিত নির্বাচনী সভায় আরো বক্তব্য রাখেন জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা রুহুল আমিন, জেলা সেক্রেটারি মাওলানা মাহমুদুল হাসান, জেলা ছাত্র আন্দোলন সভাপতি আবু বকর, প্রমুখ।



 

Show all comments
  • ১৮ ডিসেম্বর, ২০১৮, ৭:৪১ এএম says : 0
    ইশা আন্দোলন কে সাংগঠিক কার্যক্রম আরো বাড়াতে হবে।
    Total Reply(0) Reply
  • রিপন ১৮ ডিসেম্বর, ২০১৮, ১০:১৮ এএম says : 1
    সেই মাইরই যখন খেলি, ঐক্যফ্রন্টের সাথে একজোট হয়ে কেন খেলি না?
    Total Reply(1) Reply
    • Sultan Alamgir ১৮ ডিসেম্বর, ২০১৮, ১১:০৩ এএম says : 4
      ঐক্যফ্রন্ট এর আদর্শ আর ইসলামী আন্দোলনের আদর্শ এক নয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ আদর্শের রাজনীতি করে । পেট ভরানোর নয়।
  • রিপন ১৮ ডিসেম্বর, ২০১৮, ১১:৪৫ এএম says : 0
    ভাই সুলতান আলমগির, ট্রেনের সব যাত্রীর গন্তব্য এক হয় না। গন্তব্যে পৌঁছতে বিভিন্ন মঞ্জিলের মাঝ দিয়ে যেতে হয়, এক লাফে গন্তব্যে পৌঁছানো যায় না। সবচে' বড় কথা চলার জন্যে সবার আগে পথ তৈরি করা চাই। সেই পথ তৈরির কাজে ঐক্যবদ্ধ না থাকা মানেই ... আমার দৃষ্টিভঙ্গীটি পরিষ্কার হয়েছে আশা করি। রাজনীতিতে দু'টো নিয়ামক বিষয় অপরিহার্য, রণনীতি ও রণকৌশল। সব কথা ব্যাখ্যা করে লিখতে গেলে মন্তব্যটি আকারে অনেক বড় হয়ে যায়, প্রাণপনে চেষ্টা করি আকার ছোট রাখতে। তবে, ধন্যবাদ আমার বস্তাপঁচা মন্তব্য পড়ার জন্যে। আমার ধারণা ছিল ওগুলো কেউ পড়ে না! আপনি কষ্ট করে পড়েছেন। সেজন্যে আমি যারপরনাই কৃতজ্ঞ। দয়া করে একবার এদিকে এসে আমার সাথে এক কাপ চা খেয়ে যাবেন। এবং এই নরাধমকে, কী করে মন্তব্য লিখতে হয় সে বিষয়ে দু' চার চাঁটি সহযোগে কিঞ্চিৎ জ্ঞান বিতরণ করবেন। আরজগুজার, নাখান্দা নালায়েক রিপন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ