Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নাহিদের নৌকার পালে হাওয়া

মিসবাহ উদ্দীন আহমদ : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

মনোনয়নযুদ্ধে ডজনখানেক প্রার্থীকে পেছনে ফেলে নৌকার টিকিট বাগিয়ে নেন বর্তমান এমপি ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলা নিয়ে গঠিত সিলেট-৬ আসনে নৌকার মাঝি নাহিদ ঝামেলা পড়ে যান জোটের দেন-দরবারে। সর্বশেষ নির্বাচনের মাঠে ছিলেন বিকল্পধারার প্রার্থী সমশের মবিন চৌধুরী। গত রোববার এক আনুষ্ঠানিক ঘোষণায় নির্বাচন থেকে সরে যান সমশের মবিন। তাই এখন বেশ স্বস্তিতে রয়েছেন বর্তমান এমপি ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এছাড়া দেশের অন্যতম ইসলামী রাজনৈতিক দল আল ইসলাহ বাংলাদেশের সমর্থনও জোটেছে নাহিদের ভাগ্যে। সিলেটের প্রবাসী অধ্যুষিত সিলেট-৬ আসনে আসন্ন সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন নুরুল ইসলাম নাহিদ, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সরওয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবুল কাশেম পল্লবসহ ডজনখানেক নেতা। কিন্তু শেখ হাসিনা আবারও বেছে নেন নাহিদকে। দলের মনোনয়ন পেলেও থেকে যায় জোটের হিসাব নিকাশ। এ আসনে মহাজোটে যোগ দেয়া বিকল্পধারা থেকে প্রার্থী হন সমশের মবিন চৌধুরী। মহাজোটের মনোনয়নও নাহিদের ভাগ্যে জুটলেও প্রার্থীতা প্রত্যাহার করছিলেন না সমশের মবিন। সমশের বিকল্পধারার প্রতীক কুলা মার্কা নিয়ে নামেন জোরালো প্রচার-প্রচারণাতেও। জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে শুরু করেন প্রচার প্রচারণাও। এতে জটিলতায় পড়ে যান নাহিদ। তবে রোববার সমশের মবিন নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গণমাধ্যমকে তিনি বলেছেন, নির্বাচন কমিশনে নির্বাচন থেকে সরে যাওয়ার বিষয়টি লিখিতভাবে জানাবেন তিনি।

এতে অনেকটা নির্ভার হয়েছেন এ আসনের টানা দুইবারের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ। আর একই সাথে তিনি রোববার পেয়েছেন আরেকটি সুখবর। আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলীর নেতৃত্বাধীন আল ইসলাহ তাকে সমর্থন দিয়েছে। এদিন মতবিনিময় সভায় তাকে সমর্থন এবং তার পক্ষে কাজ করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।



 

Show all comments
  • Muhammed kowaj Ali Khan ১৮ ডিসেম্বর, ২০১৮, ১:০৪ এএম says : 0
    Proper people can't support this person. This person look like one of unblifer.
    Total Reply(0) Reply
  • Muhammed kowaj Ali Khan ১৮ ডিসেম্বর, ২০১৮, ১:০৫ এএম says : 0
    Proper people can't support this person. This person look like one of unblifer.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ