Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ধানের শীষ প্রার্থীর প্রচারণায় হামলার অভিযোগ

নাটোর-২ আসন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নাটোর-২ আসনে ধানের শীষ প্রার্থীর প্রচারণায় প্রতিপক্ষের হামলার অভিযোগ নাটোরের রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে ধানের শীষের প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহ্ রিয়াজের কাছে ওই অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগ পত্রে ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের চারদিন পর থেকে ধানের শীষের প্রচারণায় বিএনপির নেতাকর্মীদের ওপর অমানুষিক নির্যাতন, হামলা, মামলার কারণে প্রতিনিয়ত বাধাগ্রস্ত হওয়ার বিষয় অবগত করা হয়।

অভিযোগে বলা হয়, বিগত ১৫ ডিসেম্বর থেকে শহরের বিভিন্ন এলাকায় প্রচারণার সময় দুপুরে শহরের উত্তরা সুপার মার্কেটের সামনে নৌকার প্রার্থী এমপি শিমুল সৌজন্য সাক্ষাতের সময় ‘আপনি আমার বোন, নির্ভয়ে প্রচারণা চালান। আমার কোনো নেতাকর্মী আপনার প্রচারণায় বাধা বা কোনো সমস্যার সৃষ্টি করবে না’ বলে ওয়াদা করলেও ওইদিন সন্ধ্যায় বাড়ি ফেরার পথে হাফরাস্তা এলাকায় যুবদল কর্মী নজরুল শিকদার আ.লীগের সবুজ ও মোহনসহ ১০-১২ জন চিহ্নিত সন্ত্রাসীদের ইটের আঘাতে রক্তাক্ত জখম হয় এবং সন্ত্রাসীরা তার এপাচি আরটিআর মোটরসাইকেল ছিনতাই করে। এতেও তারা ক্ষান্ত না হয়ে গত রোববার বেলা সাড়ে ১২টার দিকে শহরের স্টেশন বাজার এলাকায় নির্বাচনী প্রচারণার সময় সন্ত্রাসী হামলা চালিয়ে সাতজন বিএনপি কর্মীকে আহত করেছে। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ অবস্থায় প্রচারণার সুষ্ঠু পরিবেশ তৈরি করার জন্য রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়। পরে নাটোর জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের কাছেও অনুরুপ অভিযোগ দায়ের করেন সাবেক মন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদারের সহধর্মিণী ও নাটোর-২ আসনের ধানের শীষের প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক মো. আমিনুল হক, জেলা মহিলা দলের সভানেত্রী সুফিয়া হক, নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান অ্যাড. সাখাওয়াত হোসেন, নাটোর পৌরসভার ১ নং ওয়ার্ড কমিশনার মো. সাজ্জাদ হোসেন সোহাগসহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ। পরে তিনি ধানের শীষের জন্য নলডাঙ্গা এলাকায় প্রচারণায় যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ