Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘পরিশ্রমী জাতি হিসেবে বিশ্বে বাংলাদেশিদের সুনাম রয়েছে’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ শহিদুল ইসলাম বলেন, মালয়েশিয়ায় কর্মরত প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে দূতাবাস কর্তৃপক্ষ। সারা বিশ্বে পরিশ্রমী জাতি হিসেবে বাংলাদেশিদের বিশেষ সুনাম রয়েছে। মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। গতকাল রোববার মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশনে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় হাই কমিশনার মো.শহিদুল ইসলাম একথা বলেন। কুয়ালালামপুর থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।
সাধারণ শ্রমিকদের প্রতি সম্মান জানিয়ে প্রবাসীদের উদ্দেশে হাইকমিশনার শহিদুল ইসলাম বলেন, শ্রমিকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়টি লক্ষ্য রাখার দায়িত্ব যেমন সরকারের, তেমনি সবার ওপরই কিছু না কিছু দায়িত্ব বর্তায়।
হাইকমিশনার বিজয় দিবসে প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, হাইকমিশনের প্রথম সচিব (কনস্যুলার) মো. মাসুদ হোসাইন, শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, এছাড়া মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত সভাপতি মকবুল হোসেন মুকুল, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক ওয়াহিদুর রহমান অহিদ, রাশেদ বাদল, মনিরুজ্জামান মনির, শফিক চৌধুরী, শাখাওয়াত হক জোসেফ, যুবলীগের যুগ্ম আহ্বায়ক মনসুর আল বাশার সোহেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবুল হাসান, জালাল উদ্দিন সেলিম, জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি শাহ আলম হাওলাদার আলোচনা সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশিদের সুনাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ