Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচনে আরএসএস কাদিয়ানি ও স্বাধীনতাবিরোধীদের বয়কট করুন

মানববন্ধনে ওলামা লীগ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নির্বাচনে আরএসএস এজেন্ট, কাদিয়ানী ও স্বাধীনতাবিরোধীদের বয়কট করা, ইসলাম বিদ্বেষী ওয়েব সাইট বন্ধ, সংখ্যালঘু মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবীর প্রতিবাদসহ ১৩ দফা দাবীতে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। গতকাল সকাল দশটায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে উত্থাপিত অন্যান্য দাবিসমূহ হচ্ছে, রসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে মানহানিকর বক্তব্য, লেখা, প্রকাশনা, টিভি প্রোগ্রাম, রেডিও প্রোগ্রাম, ইন্টারনেটে স্ট্যাটাসসহ যে কোন বিষয় প্রচার, প্রকাশ ও প্রদানকারীদের মৃত্যুদন্ড প্রদান। আসন্ন নির্বাচনে উগ্র হিন্দুত্ববাদী, ইহুদী, কাদিয়ানীদের দালাল ও সন্ত্রাসবাদীদের বয়কট করা। পাঠ্যপুস্তক থেকে ইসলামী শিক্ষা তুলে দেয়ায় শিক্ষার্থীরা বল্গাহারা জীবন বেছে নিচ্ছে। তাই মাদকসেবী ঐশী তৈরী এবং স্কুল কলেজের শিক্ষার্থীদের আত্মহত্যার ঘটনা প্রতিরোধে ইসলামের শিক্ষা পাঠ্যপুস্তকের অন্তর্ভুক্ত করতে হবে। দেশ ও ইসলামের স্বার্থে ভারতীয় সন্ত্রাসী সংগঠন ‘আরএসএস’-এর প্রেসক্রিপশনে বাংলাদেশ বিরোধী মোসাদ এজেন্ট সুব্রত চৌধুরী, গৌতম চক্রবর্তী, মিল্টন বৈদ্য, পঙ্কজ দেবনাথ প্রমুখ উগ্র হিন্দুদের ভোট দানে বিরত থাকা। যেখানে বাংলাদেশে কোন মুসলিম মন্ত্রণালয় নেই, সেখানে সাম্প্রদায়িক হিন্দুদের সংখ্যালঘু মন্ত্রণালয়ের দাবি কট্টর সা¤প্রদায়িক। এসব দেশবিরোধী দাবীদারদের গ্রেফতার করা। চরম ইসলাম বিদ্বেষী বøগ ও ওয়েবসাইট বন্ধে হাইকোর্টের নির্দেশ থাকা স্বত্তে¡ও বিটিআরসি কোন উদ্যোগ না নেয়ায়, সংস্থার চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে ব্যবস্থা নেয়া। পার্বত্য চট্টগ্রামকে জুমল্যান্ড বানানোর চক্রান্তকারী জনসংহতির নেতা উষাতন তালুকদার এমপি এবং দেশবিরোধী পার্বত্য সন্ত্রাসীদের গ্রেফতার করা।
এবারের নির্বাচনে আওয়ামী লীগের পোস্টারের শীর্ষে ‘আল্লাহ সর্বশক্তিমান’ লেখা হয়েছে। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকারকে সংবিধানে সর্বশক্তিমান আল্লাহ পাকের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস অনুচ্ছেদটি প্রতিস্থাপন করা। অবিলম্বে বাল্যবিবাহ নিরোধ নামক আইন প্রত্যাহার করা। ঢাকা, চট্টগ্রামসহ যানজটপ্রবণ শহরগুলো থেকে পার্শ্ববর্তী জেলাসমূহে সরাসরি রেল যোগাযোগ স্থাপন করতে হবে। ফ্লাইওভার, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মাধ্যমে কখনো যানজট নিরসন সম্ভব নয়। এই সমস্যা সমাধানে সরকারি অফিস আদালত গার্মেন্টস, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল ও শিল্প-কারখানাসহ বিভিন্ন কর্মক্ষেত্র জেলা পর্যায়ে স্থানান্তরিত ও বিকেন্দ্রীকরণ করা।
মানববন্ধনে সভাপতিত্ব করেন, কার্যকরী সভাপতি হাফেজ আব্দুস সাত্তার। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আলহাজ্জ কাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরি, সাংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুল জলীল, হাফেজ মোস্তফা চৌধুরী বাগেরহাটী, মাওলানা শোয়াইব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ