Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় বাসদ প্রার্থীর পথ সভায় হামলার অভিযোগ,ডা: মনিষা চক্রবর্তী লাঞ্ছিত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ৭:৫৪ পিএম

পটুয়াখালী ৪ আসনে বাম গণতান্ত্রিক জোট (বাসদ) এর মই প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জহিরুল আলম সবুজ এর পথসভায় হামলা, নেতা-কর্মীদের শরীরে বরফ ছুড়ে মারা, মাইকিং এর গাড়িওয়ালাকে মারধর, মাইক ভাংচুর করা, মোবাইল ফোন, প্রেনড্রাইভ ছিনিয়ে নেয়াসহ অশ্রাব্য ভাষায় গালাগাল করার অভিযোগ সহ বাসদ নেত্রী ডা: মনিষা চক্রবর্তীকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে।
শনিবার দুপুরে কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমনসব অভিযোগ তুলেছেন বাম গণতান্ত্রিক জোট কলাপাড়া শাখার সংগঠক কমিউনিস্ট পার্টির উপজেলা সাধারণ সম্পাদক নাসির তালুকদার। এসময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সন্তু মিত্র, বরিশাল জেলা সদস্য আব্দুল্লাহ খান তপু, উপজেলা শাখার সদস্য জসিম উদ্দিন, শ্রমিক ফ্রন্টের জেলা সদস্য রুহুল হাওলাদার উপস্থিত ছিলেন।
কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নের চাপলী বাজারের লঞ্চঘাটে শুক্রবার শেষ বিকেলে বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডাঃ মণীষা চক্রবর্ত্তীসহ ১০ নেতাকর্মীর নির্বাচনী প্রচারকালে ক্ষমতাসীন দলের ২৫ নেতাকর্মী এমন ঘটনা ঘটায়। সরকারি সমর্থকদের এমন আচরণকে উগ্র এবং সুষ্ঠু নির্বাচনের অন্তরায় বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।
এসময় ডাঃ মণিষা চক্রবর্তী বলেন, ‘জয়বাংলা স্লোগান দিয়ে এসে কীভাবে অশ্লীল ভাষায় গালাগাল করা হলো ? এটা ভাবতেই অবাক লাগে।’ এ হামলার তিনি বিচার দাবি করেন। পুলিশকে অবগত করলেও পুলিশ কোন ব্যবস্থা না নেয়ায় তিনি হতবাক বনে গেছেন বলে জানান। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এ বিষয়ে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
এব্যাপারে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের সংসদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এসএম রাকিবুল আহসান জানান, ওই ঘটনার বিষয় তাঁর কিছু জানা নেই। কারা এ ঘটনা ঘটিয়েছে তাও তিনি জানেন না।
মহিপুর থানার ওসি মো. সাইদুল ইসলাম জানান, তিনি লিখিত কোন অভিযোগ পাননি। তবে মৌখিকভাবে জানানোর পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ