Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারাদেশে নির্বাচনী উৎসব নয়, এটা একটা ট্র্যাজেডি- ব্যারিষ্টার মওদুদ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১:৫০ পিএম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন, আমার নিজ নির্বাচনী এলাকায় আমি অবরুদ্ধ। আমার মৌলিক অধিকার হরণ করা হয়েছে। কোথাও ধানের শীষের পোস্টার নেই, মাইকিং নেই, হামলা ও পুলিশী গ্রেফতারের ভয়ে হাজার হাজার নেতাকর্মী পালিয়ে বেড়াচ্ছে। এটা শুধু আমার এলাকায় সীমাবদ্ধ বরং এটা সারাদেশর চিত্র। অপরদিকে আওয়ামীলীগের হেলমেট বাহিনী হোন্ডা নিয়ে বিভিন্ন এলাকায় মহড়া দিচ্ছে।
তিনি বলেন, আমরা সকল দল হাজারো প্রতিবন্ধকতা স্বত্বেও নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। অথচ দু:খজনক হলেও সত্য যে, সরকারী দলের সন্ত্রাসীরা বিরোধী দলের বিরুদ্ধে আগেকার ক্রুসেড তীব্রতর করেছে। আমাদেরকে বলা হয়েছে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের কথা। কিন্তু বাস্তবে আমরা দেখতে পাচ্ছি, নির্বাচন কমিশন, পুলিশ প্রশাসন ও সিভিল প্রশাসন সম্পূর্ণরূপে সরকারের নিয়ন্ত্রণে। ফলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন কঠিন হয়ে পড়েছে। নোয়াখালীর ৬টি আসনে ধানের শীষের প্রার্থী ও নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারছেনা। বিভিন্ন স্থানে হামলা চালিয়ে প্রচার মাইক, প্রচার গাড়ি ভাংচুর করা হচ্ছে। আমার নিজ এলাকায় ২শ’ নেতাকর্মী আহত হয়েছে। কয়েকটি গায়েবী মামলা রুজু করা হয়েছে। ২৯টি বাড়িতে হামলা হয়েছে।
ব্যারিষ্টার মওদুদ আহমদ আজ (শনিবার) দুপুরে নোয়াখালী জেলা আইনজীবী সমিতি হলরুমে জেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি একাংশ) আসনে বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ি একাংশ) আসনে বিএনপি প্রার্থী জয়নুল আবদীন ফারুক, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে বিএনপি প্রার্থী বরকত উল্লা বুলু, নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনে বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান ও নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে বিএনপি প্রার্থী প্রকৌশলী ফজলুল আজিম তাদের নিজ নিজ নির্বাচনী এলাকার সহিংসতার চিত্র তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপি সভাপতি গোলাম হায়দার বিএসসি, সিনিয়র সহ- সভাপতি এডভোকেট জাকারিয়া, সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমানসহ দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ