Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুনামগঞ্জের এসপিসহ ৫ কর্মকর্তা প্রত্যাহার চান ঐক্যফ্রন্ট প্রার্থী

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৩ আসনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খানসহ পাঁচ কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানান। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ শহরের কাজির পয়েন্টস্থ কুটুম বাড়ি রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় শাহিনুর পাশা এ দাবি জানান। 

শাহিনুর পাশার অভিযুক্ত অন্যান্য কর্মকর্তারা হলেন- সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হারুন অর রশিদ, দক্ষিণ সুনামগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী ও জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন।
মতবিনিময় সভায় শাহিনুর পাশা আরো বলেন, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ান উদ্দিন চৌধুরী ও জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী ঐক্যফ্রন্ট নেতাকর্মীদের অকারণে হয়রানি করছেন। নেতাকর্মীদের হয়রানির কারণে নেতাকর্মী নির্বাচনী প্রচারণা তো দূরের কথা, নিজ বাড়িতে থাকতে পারছেন না। অপর দিকে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হারুন অর রশিদ কিছুদিন আগে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে পদোন্নতি পেয়ে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক হয়ে সুনামগঞ্জ পদায়ন হয়েছেন। অন্যদিক জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিভিন্ন সেমিনারে নৌকায় ভোট দেয়ার জন্য বলছেন। তিনি আরো বলেন, নিয়ম অনুযায়ী একজন সরকারি কর্মকর্তা একই এলাকায় একই পদে তিন বছরের বেশি থাকতে পারেন না। কিন্তু ওই উপজেলা শিক্ষা কর্মকর্তা চার বছর জগন্নাথপুরে কর্মরত আছেন।
সুনামগঞ্জ-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রধান নির্বাচনী এজেন্ট প্রিন্সিপাল মাওলানা আব্দুল রছিরের সভাপতিত্বে ও জমিয়ত নেতা মাওলানা তৈয়বুর রহমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি নাদের আহমদ, জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হুরায়রা সাদ মাস্টার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক আনছার উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ