Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার দলীয় প্রার্থীর পক্ষে ওসির গণসংযোগ!

লক্ষীপুর আঞ্চলিক অফিস : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:৪৩ এএম

লক্ষীপুর-১ রামগঞ্জ আসনের সরকার দলীয় নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খাঁনের পক্ষে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোতা মিয়ার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ২৪ ঘন্টার মধ্যে ওসিকে প্রত্যাহারের দাবি জানান ধানের শীষ প্রার্থী মো. শাহাদাত হোসেন সেলিম।
গতকাল বুধবার বিকেলে জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর বাসভবনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। তিনি বলেন, আনোয়ার হোসেন খাঁন নৌকা প্রতীক পাওয়ার পর রামগঞ্জ থানার ওসি তোতা মিয়ার নেতৃত্বে সাদা পোশাকে পুলিশ ও তার সমর্থকরা এলাকায় বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হামলা ও ভয়ভীতি দিয়ে আসছেন। ওসি তোতা মিয়া ধানের শীষের সমর্থকদের থানায় এনে এলাকা ছাড়া মুছলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগও করেন তিনি। এছাড়া তার বিরুদ্ধে নৌকা মার্কার পক্ষে প্রকাশ্যে গণসংযোগ করার অভিযোগ করেন ধানের শীষের এ প্রার্থী। গত কয়েকদিন ধরে রামগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে বিএনপি অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর বাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়। কিন্তু পুলিশ ও জেলা রিটানিং কর্মকর্তাকে বলা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। এ আসনে ভোটের ন্যুনতম পরিবেশ বর্তমানে নেই।
তিনি আরো বলেন, ধানের শীষের সুনিশ্চত বিজয় কেড়ে নেয়ার জন্যে প্রশাসনকে ব্যবহার করছে নৌকার প্রার্থী। ধানের শীষের পক্ষে গণসংযোগ করতে দিচ্ছেনা সরকারি দলীয় প্রার্থীর লোকজন। রাস্তায় রাস্তায় মোটরসাইকেল মহড়া দিয়ে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। সবার জন্য নির্বাচনের সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে নির্বাচন কমিশনকে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি। এসময় জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু, জেলা বিএনপির সহ-সভাপতি ছাইদুল ইসলাম ছুট্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমান, বিএনপি নেতা অ্যাডভোকেট হারুনুর রশিদ ও জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম রিটন প্রমুখ।
উল্লেখ্য, আনোয়ার হোসেন খাঁন রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। দলীয়ভাবে মনোনয়ন না পেয়ে তিনি তরিকত ফেডারেশনে যোগ দিয়ে জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ভোট করছেন। রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোতা মিয়া প্রকাশ্যে সরকার দলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগের কথা অস্বীকার করে বলেন, প্রতিটি ইউনিয়নে কমিউনিটি পুলিশিং এর সভা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ