Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ-৭ আসন থেকে রওশনের মনোনয়ন প্রত্যাহার, মাদানীকে সমর্থন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১০:০০ পিএম

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

একই সঈে আসনটিতে তিনি আওয়ামী লীগের প্রার্থী হাফেজ রুহুল আমিন মাদানীকে সমর্থন দিয়েছেন। তবে ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে একাদশ সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে লড়াই করবেন তিনি।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড.সুভাষ চন্দ্র বিশ্বাসের কাছে পাঠানো এক পত্রে তিনি এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

পরে রাতে জেলা প্রশাসক (ডিসি) ড.সুভাষ চন্দ্র বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনে রওশন এরশাদ ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরে গত সোমবার (২৬ নভেম্বর) বিকেলে ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে তাঁর পক্ষে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম তোলা হয়।

তবে এর আগের দিন রোববার (২৫ নভেম্বর) এই আসনটিতে সাবেক সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানীকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ আসনে সমঝোতার ভিত্তিতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এম.এ.হান্নানকে ছেড়ে দিয়েছিলো আওয়ামী লীগ।
পরে মানবতা বিরোধী অপরাধে গ্রেফতার হয়ে এখনো কারাগারে রয়েছেন হান্নান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ