Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সহিংসতা কারা করছে? - ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৩:০৪ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নোয়াখালীতে আমাদের এক কর্মীকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। তার চোখে মরিচের গুড়া ব্যবহার করা হয়েছে, ইট দিয়ে মাথা থেতলে দিয়ে পরে আবার গুলি করা হয়েছে। এছাড়াও ফরিদপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদককে হত্যা করা হয়েছে।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করার তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে কাদের বলেন, এ সহিংসতা কারা করছে। এখন ফখরুল সাহেব সহিংসতা-নাশকতা, সরকারিদলের ওপর নিপিড়িন কারা করছে।

নয়াপল্টনের হামলার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নয়াপল্টন অফিস থেকে আপনারা যা করেছেন তার নেতৃত্ব দিয়েছেন মির্জা আব্বাস। আজকে তার মেয়ে পর্যন্ত সন্ত্রাসী। এটা ভাবতে অবাক লাগে, গোটা পরিবারকে সন্ত্রাসী বানিয়েছে। নিজেও করে পরিবারকে দিয়েও সন্ত্রাস করাচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মওদুদ সাহেব অভিযোগ করেছেন, আমি নাকি সরকারি গাড়ি-সব সুযোগ-সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছি। এখানে উপস্থিত সাংবাদিক ভাইদের বলতে চাই, এ ধরনের কিছু ঘটেনি। এছাড়া আমার সঙ্গে সেখানে ১৪ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Md. Mofazzal Hossain ১২ ডিসেম্বর, ২০১৮, ৩:১৪ পিএম says : 0
    Who are making unstable situation and who are responsible for the situation Mr. Kader knows well than us! BNP have no power to make such violence.
    Total Reply(0) Reply
  • রিপন ১২ ডিসেম্বর, ২০১৮, ৮:০৩ পিএম says : 0
    মিথ্যের বেসাতি শুনতে শুনতে কান ঝালাপালা এই দশ বছরে। মান্না বলেন, কাদের হাসতে হাসতে অবলীলায় কবিতা আওড়ানোর মতো করে মিথ্যে বলে। কিন্তু আজকে এখানে যা বললো কাদের, এমন ডাহা গুল সে মারে, তা জানতাম না। আপনারাই জিজ্ঞেস করে দেখুন, সরকারি সুবিধে ভোগ করে খোদ ওদের নেত্রীই গণভবনকে দলীয় নির্বাচনী কর্মকাণ্ডের আখড়া বানিয়েছিল কিনা, জিজ্ঞেস করুন, এই ক'দিন আগে তার বাড়ির নিকটবর্তী জেলা ফেনী সফরের সময় সে দলীয় কর্মীসংযোগ করেছিল কিনা। এরা ক্ষমতায় গেলে. - দলের মন্ত্রী প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি, আর নিজ দল ও বিরোধীদল নির্বিশেষে সকলের কল্যাণকামী মন্ত্রী প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি; - এতদুভয়ের সূক্ষ্ম বিভাজন রেখাটিকে অবলীলায় পদদলিত করে ফেলে নিজেদের সংকীর্ণ কায়েমী স্বার্থে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ