Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্ত্রীর পক্ষে প্রচারণায় স্বামী

বাউফল উপজেলা (পটুয়াখালী) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অবশেষে পটুয়াখালী-২ (বাউফল) আসনে স্বামীর পরিবর্তে বিএনপি দলীয় মনোনয়ন পেয়েছেন স্ত্রী। দলীয় প্রতীক পাওয়ার পর গতকাল মঙ্গলবার সাবেক সাংসদ মো. সহিদুল আলম তালুকদার আনুষ্ঠানিকভাবে কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। গতকাল দুপুর আড়াইটার দিকে উপজেলার নুরাইনপুর বাজার এলাকায় নির্বাচনী পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন সহিদুল আলম তালুকদার। ওই সময় সাত সহাস্রাধিক নেতাকর্মী উপস্থিত হন। তখন তাঁর স্ত্রী সালমা আলমও উপস্থিত থেকে বক্তৃতা করেন। পরে ওই হাজারো নেতা-কর্মীদের নিয়ে প্রায় আট কিলোমিটার পথ পায়ে হেটে উপজেলা সদরের দলীয় কার্যালয়ে আসেন এবং সভা করেন।
এ আসনে তার প্রধান প্রতিদ্ব›দ্বী হলেন আওয়ামী লীগের মনোনীত হেভিওয়েট প্রার্থী ছয় বারের সাংসদ সরকারদলীয় চিফ হুইপ আ.স.ম ফিরোজ। তিনি গত সোমবার দুপুরে বাউফল পৌরসভায় নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।
স্থানীয় সাধারণ ভোটার, আওয়ামী লীগ ও বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, ভোটের রাজনীতিতে এ আসনটি আওয়ামী লীগের দূর্গ বলে খ্যাত। এরপরেও আওয়ামী লীগের শক্তিশালী প্রতিপক্ষ সহিদুল আলম তালুকদার। সহিদুল আলম ছাড়া বিএনপির কোনো নেতা এ আসনে কখনও সুবিধা করতে পারেনি। তার রয়েছে আকাশচুম্বী ব্যক্তি জনপ্রিয়তা। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে শক্ত প্রতিদ্ব›দ্বী হতে পারেন তার স্ত্রী সালমা আলম এমনটাই বলছেন সাধারণ ভোটার ও বিএনপি কর্মী-সমর্থকেরা। সহিদুল আলম বলেন,‘তার মনোনয়নপত্র বাতিল হওয়ার শঙ্কা ছিল। এ কারণেই তাঁর স্ত্রীকে মনোনয়ন দেওয়া হয়েছে।’ তার পরিবর্তে স্ত্রীকে মনোনয়ন দেওয়ায় ভোটযুদ্ধে পিছিয়ে পড়বেন কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই নির্বাচন মাকে (খালেদা জিয়া) মুক্তি করার নির্বাচন। সুষ্ঠু নির্বাচন হলে বিপুল ভোটে ধানের শীষ জয়লাভ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ