Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাবিতে ধানের শীষের প্রচারণায় মিনু, জনস্রোত

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ৬:২১ পিএম

দীর্ঘদিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্যে প্রচারণা চালিয়েছে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। আসন্ন সংসদ নির্বাচনে ধানের শীষে ভোট দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এলাকায় প্রচারণা চালিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহী-২(সদর) আসনের প্রার্থী মিজানুর রহমান মিনু। ক্যাম্পাসে প্রকাশ্যে আসাতে পারায় ফুরফুরে মেজাজে দেখা গেছে ছাত্রদলের নেতাকর্মীদেরও। তবে ক্যাম্পাসে ভোটের প্রচারণা চালানোয় বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্রচারণায় অংশ নিতে দেখা গেছে।
প্রচারণা শেষে তিনি বলেছেন, ‘সাগরে প্রবল স্রোতের সামনে বালির বাঁধ যেমন ভেসে যায়, আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে ধানের শীষের জোয়ারে নৌকা তেমনিভাবে ভেসে যাবে।’ মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্বাচনী প্রচারণা শেষে শহীদ বুদ্ধিজীবী চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে মিজানুর রহমান এসব কথা বলেন।
নেতাকর্মীদের উদ্দেশ্যে মিনু বলেন, ‘আপনারা ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে যাবেন। সামনের দিনগুলোতে আপনাদের উপর অনেক বাধা আসবে। ধৈর্য ধারণ করে সকল বাধা অতিক্রম করে ধানের শীষের পক্ষে কাজ করে যেতে হবে। কারণ এ নির্বাচন গণতন্ত্র ও বাংলাদেশকে রক্ষার নির্বাচন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির নির্বাচন।’ বিএনপির এ সাবেক সংসদ সদস্য রাজশাহীর বর্তমান অবস্থা সম্পর্কে বলেন, ‘১৯৯১ থেকে ১৯৯৬ ও ২০০১ থেকে ২০০৬ সাল রাজশাহী ছিল ক্লিন সিটি। বর্তমান সরকার ওয়ান ইলেভেনের কৌশলীদের সাথে হাত মিলিয়ে ক্ষমতায় আসার পর বিগত ১০ বছরে রাজশাহীকে মাদক, সন্ত্রাস ও ছিনতাইয়ের নগরীতে পরিণত করেছে।’
এ সময় রাজশাহী মহানগরীর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ মহানগরী ও মতিহার থানা বিএনপির প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ