Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পেয়ারু ও জহিরুলের হাতে ‘আপেল’

চট্টগ্রামে আ.লীগ ও জামায়াতের বিদ্রোহী প্রার্থী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম নৌকা না পেয়ে আপেল প্রতীক নিয়েছেন। গতকাল (সোমবার) প্রতীক পেয়েই তিনি নির্বাচনী প্রচারে নেমে পড়েন। ২০০৮ সালের নির্বাচনে নৌকার প্রার্থী পেয়ারুল ইসলাম এবারও দলের মনোনয়ন চান। কিন্তু মহাজোটের শরিক তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারীকে আসনটি ছেড়ে দেয় আওয়ামী লীগ। আর এতে বিদ্রোহী হন পেয়ারুল ইসলাম। উপজেলা চেয়ারম্যান এবং দীর্ঘদিন আওয়ামী লীগের নেতৃত্বে থাকায় এলাকায় তার যথেষ্ট প্রভাব রয়েছে বলে মনে করেন ফটিকছড়ির ভোটারেরা। আর এ কারণেই দলের হাইকমান্ডের কড়া নির্দেশনার পরও ভোটের মাঠে আছেন তিনি।

অন্যদিকে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে বিদ্রোহী হয়েছেন জামায়াতের স্বতন্ত্র প্রার্থী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলাম। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসনে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা শাহজাহান চৌধুরী আবদুল্লাহ আল নোমানের সমর্থনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তবে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীর আসনে স্বতন্ত্র হিসেবে থেকে যান জহিরুল ইসলাম। গেল উপজেলা নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। বৃহত্তর চট্টগ্রামের দু’টি আসন জামায়াতকে ছেড়ে দেয়ার পরও বাঁশখালীতে জামায়াত নেতার স্বতন্ত্র প্রার্থী হওয়া নিয়ে ঐক্যফ্রন্টের মধ্যে সমালোচনা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ