Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মাশরাফিসহ বহাল ১২ প্রার্থী প্রত্যাহার করলেন এমপি

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজাসহ নড়াইলের দু’টি আসনে ১২জন প্রার্থীর মনোনয়ন বহাল রয়েছে। এদিকে, মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি শেখ হাফিজুর রহমান। গত রোববার সন্ধ্যায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনজুমান আরা এ তথ্য জানান।
নড়াইল-২ আসনের প্রার্থীরা হলেন-আ.লীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক ও ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা, ২০ দলীয় জোট তথা ঐক্যফ্রন্টের প্রার্থী এনপিপির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, এনপিপি’র (ছালু) জেলা সভাপতি মনিরুল ইসলাম, ইসলামী আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাহাবুবুর রহমান এবং ঋণখেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল হওয়ার পর আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া জাতীয় সমাজতান্ত্রিক দলের (রব) কেন্দ্রীয় কমিটির সদস্য ফকির শওকত আলী।
এদিকে চূড়ান্ত প্রার্থী ব্যতীত দলে অন্য প্রার্থী থাকায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্মের দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফীর প্রার্থিতা স্বয়ংক্রিয় ভাবে প্রত্যাহার হয়েছে।
অন্য দিকে নড়াইল-১ আসনে বহাল আছেন-আ.লীগের চূড়ান্ত প্রার্থী বর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, বিএনপি প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম, জাপার (এরশাদ) প্রার্থী মিল্টন মোল্যা, ইসলামী আন্দোলনের প্রার্থী হাফেজ মোহাম্মদ খবির উদ্দীন এবং এনপিপির (ছালু) জেলা কমিটির সাধারণ সম্পাদক মুনসুরুল হক।
এ আসনে দলে অতিরিক্ত প্রার্থী থাকায় বিএনপির অবসরপ্রাপ্ত কর্নেল এস এম সাজ্জাদ হোসেন ও মাউলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান যুবদল নেতা সাজ্জাদ হোসেন এবং মহাজোটের অপর প্রার্থী জাসদের একাংশের কেন্দ্রীয় কমিটির সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার প্রার্থিতা স্বয়ংক্রিয়ভাবে প্রত্যাহার হয়েছে। গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নড়াইলের দু’টি আসনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ