Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনা-১ আসনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

পাবনার ৫টি নির্বাচনী আসন নিয়ে জটিলতার বলয়ে এবং ধোঁয়াশায় আছে ঐক্যফ্রন্ট, বিএনপি ২০ দলীয় জোট। পাবনা-১ (সাঁথিয়া বেড়া আংশিক) আসনে ঐক্যফ্রন্টের নেতৃত্বাধীন বিএনপি ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে দেওয়া হয়েছে অধ্যাপক আবু সাইয়িদ, বেড়া উপজেলা জামায়াতের আমীর ডা: আব্দুল বাসেতকে।
এদিকে জামায়াতের একটি অংশ মাওলানা মতিউর রহমান নিজামীর পুত্র ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পক্ষে মনোনয়নপত্র জমা দেন।
সূত্রমতে, তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন এবং ইতোমধ্যে দেশে এসেছেন। ডা: আব্দুল বাসেত জানান, তিনি শুনেছেন ব্যারিস্টার নাজিবুর রহমান দেশে এসেছেন, কিন্তু কোথায় আছেন জানেন না। বেড়া উপজেলা আমীর আব্দুল বাসেত আরও জানান, এ নিয়ে তাদের স্থানীয়ভাবে ভাবার কোন সুযোগ নেই। জামায়াতের কেন্দ্রীয় সিদ্ধান্ত হলে তিনি প্রার্থী নাও থাকতে পারেন।
অপর সূত্রমতে জানা গেছে, বিএনপি’র ২০৬ আসন বাদে বাকি ৯৪টি আসন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনকে ছেড়ে দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে স্থানীয়রা বলছেন, পাবনা-১ আসনে ধানের শীষ প্রতীকে গণ ফোরাম প্রার্থী হিসেবে অধ্যাপক আবু সাইয়িদ নির্বাচনী লড়াইয়ে নামছেন, সেক্ষেত্রে জামায়াত প্রার্থী ডা: আব্দুল বাসেত সরে দাঁড়াবেন কেন্দ্রীয় জামায়াতের সিদ্ধান্ত পেলে। তাহলে বর্তমান এমপি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু (নৌকা প্রতীক) গণফোরাম প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ