Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বনবীর খাতিরে বিশ্ববাসী আল্লাহর আযাব ও গজব থেকে বেঁচে আছে

আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সম্প্রতি মোহাম্মদপুরস্থ জৈনপুরী খানকা শরীফের উদ্যোগে এক মাসিক তাফসীর ও জিকিরের মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দোয়া ও তাফসীর করেন মোজাদ্দেদে জামান আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমপ্লেক্সের আজীবন সদস্য ও সভাপতি আলহাজ্ব ডা. মোঃ খলিলুর রহমান। মেহমান হিসাবে উপস্থিত ছিলেন খলিফায়ে জৈনপুরী মাওলানা ডা. আব্দুস সবুর কামাল, আলহাজ্ব ডা. শেখ মো. আকবর আলী, ঢাকা উত্তরের সেক্রেটারী মো. শহিদুল আলম, উপদেষ্টা আলহাজ্ব মো. খোরশেদ আলম চৌধুরী, নায়েবে আমীর মো. এরশাদ মোল্লা প্রমুখ। ওয়াজ করেন অধ্যাপক মাওলানা মো. সোহরাব হোসেন ও মাওলানা আবু তাহের আল কাদেরী প্রমুখ।
জৈনপুরী পীরসাহেব তাহার বয়ানে বলেন বর্তমানে বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর খাতিরে বা সম্মানার্থে বিশ্ববাসী আল্লাহর আজাব ও গজব থেকে বেঁচে আছে। আজ যেভাবে মানুষ মানুষের প্রতি অত্যাচার, খুন, নির্যাতন করছে বিভিন্ন প্রকার মহাপাপে নিমগ্ন হয়ে আছেন। পীরসাহেব এসময় বিশ্ববাসীকে হুশিয়ার করে অন্যায় অত্যাচার থেকে বিরত থাকার আহবান জানায়। তিনি বলেন, বান্দার অমার্জনীয় হক নষ্ট না করে মানব সেবায় আত্মনিয়াগ করতে হবে। সৎ ও নেক সমাজ তৈরী করার মানসে এবং আখেরাতের নাজাতের উদ্দেশ্যে সন্তানদেরকে দ্বিনী শিক্ষা দিয়া নবীজী (সাঃ) এর আদর্শে জীবন গঠন করতে হবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সন্তানদেরকে অত্র আদর্শ ইসলামি মিশন মহিলা কামিল (এম.এ) মাদরাসায় ভর্তি করে শরিয়াত ও মারেফাতের শিক্ষায় শিক্ষিত করিয়া একজন আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলুন। এতিম দরিদ্র ছাত্রীদেরকে থাকা খাওয়া ফ্রী করে দেয়ার ঘোষণাও দেন তিনি। পীরসাহেব আরও আহ্বান জানান যে, আপনারা আগত ভোটে সৎ ও যোগ্য ব্যক্তিদেরকে মনোনীত করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ