Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদগঞ্জে বিক্ষুব্ধ আ.লীগ কর্মীদের সড়ক অবরোধ

ফরিদগঞ্জ( চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে আ.লীগ প্রার্থী হিসেবে ড. মোহাম্মদ শামছুল ভ‚ঁইয়াকে মনোনয়ন দেয়ার দাবিতে টায়ার জ্বালিয়ে, গাছ ফেলে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আ.লীগ ও অঙ্গসংগঠনের শতশত নেতাকর্মী। গতকাল শনিবার দুপুরে উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে এ অবস্থা সৃষ্টি করে।

জানা যায়, চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের বর্তমান এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে প্রথমে মনোনয়ন দেয় আ.লীগ কেন্দ্রীয় নিবার্হী বোর্ড। পরে ঋণ খেলাপি জনিত জটিলতা আশংকা থাকায় বর্তমান এমপির সাথে বিকল্প হিসেবে জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ শফিকুর রহমানকে মনোনয়ন দেয়া আ.লীগ। মনোনয়নপত্র যাচাই বাছাইকালে উভয় প্রার্থী বৈধ হিসেবে টিকে যায়। কিন্তু প্রথম প্রার্থী ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে দলীয় চুড়ান্ত মনোনয়ন না দিয়ে বিকল্প প্রার্থী জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ শফিকুর রহমানকে শুক্রবার দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়। এতে বিক্ষুব্ধ হয়ে ওঠে উপজেলা আ.লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এরই জের ধরে গতকাল শনিবার দুপুরে উপজেলা আ.লীগের নেতৃত্বে আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলালীগ, যুব মহিলা লীগের শত শত নেতাকর্মীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে। পরে তারা চাঁদপুর-লক্ষীপুর মহাসড়কের বাসস্ট্যান্ড, কালিরবাজার চৌরাস্তা, গৃদকালিন্দিয়া বাজার, ভাটিয়ালপুর চৌরাস্তারসহ বিভিন্ন স্থানে নেতাকর্মীরা রাস্তায় শুয়ে পড়ে, গাছের গুড়ি ফেলে, টায়ার জ্বালিয়ে অবরোধ করে। প্রায় দুই ঘন্টা ব্যাপী সড়ক অবরোধকালে দু’পাশে শত শত যানবাহন আটকা পড়ে।

মনোনয়নের ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে ফরিদগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী জানান, বর্তমান এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া গত ৫ বছর ধরে ফরিদগঞ্জে আ.লীগকে ঐক্যবদ্ধ করার সাথে সাথে নির্বাচনে বিজয়ী হওয়ার অবস্থান সৃষ্টি করেছেন। কিন্তু আ.লীগের কেন্দ্রীয় কমিটি তাকে মনোনয়ন না দিয়ে আসনটি হাতছাড়া করার ব্যবস্থা করেছে। আমরা অবিলম্বে প্রার্থীতা ফিরিয়ে দেয়ার দাবি জানাচ্ছি। নচেৎ আমরা আরো কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ