Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিরল সীমান্তে বিএসএফ কর্তৃক গুলি ও নির্যাতনে ২ বাংলাদেশী আহত

পতাকা বৈঠকে বিএসএফ-এর ঘটনা অস্বীকার

বিরল(দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ৪:১৮ পিএম

দিনাজপুরের বিরল সীমান্তে গভীর রাতে ভারতীয় বিএসএফ কর্তৃক গুলি ছুঁড়ে সীমান্ত এলাকায় আতঙ্ক সৃষ্টি ও বাংলাদেশী ২ মজুরকে মারপিট করার ঘটনা অস্বীকার করেছে ভারতীয় বিএসএফ। শনিবার সকাল সাড়ে ১০ টায় ধর্ম্মজইন কাড়োলিয়া পাড়া সীমান্তে বিজিবি’র ডাকা ২ দেশের পতাকা বৈঠক অনুষ্ঠিত হলে বিএসএফ ঘটনা অস্বীকার করে। বিষয়টি নিশ্চিত করেছেন, দিনাজপুর কুঠিবাড়ী ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্ণেল গাজী নাহিদুজ্জামান (পিএসসি)। পতাকা বৈঠকে নেতৃত্ব দেন, ভারতীয় বিএসএফ ৪১ ব্যাটালিয়নের পক্ষে এসি দেবেন্দ্র নাথ সিং এবং বাংলাদেশের পক্ষে দিনাজপুর কুঠিবাড়ী ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র ডুংডংগী কোম্পানি কমান্ডার সুবেদার শেখ সিরাজুল ইসলাম। এদিকে বিএসএফ এর নির্যাতনে আহত দিন মজুর জামাল হোসেন (৪০) আশঙ্কা মুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসক। অপরদিকে, ঘটনার পর থেকে ঐ এলাকার তালিকাভুক্ত চোরাকারবারিরা গা ঢাকা দিয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে উপজেলার ধর্ম্মজইন সীমান্ত এলাকায় হঠাৎ ভারতীয় বিএসএফ বাংলাদেশের দিকে লক্ষ্য করে পর পর ২ রাউন্ড গুলি ছুঁড়ে আতংক সৃষ্টি করে। একইরাত ভোর সাড়ে ৫ টার দিকে ঐ এলাকার (বহবলদিঘী) আব্দুল বারেকের পুত্র দিন মজুর জামাল হোসেন (৪০) ও আব্দুল কুদ্দুসের পুত্র রিয়াজুল ইসলাম (৪০) ধান কাটা কাজের জন্য বাংলাদেশের অভ্যন্তরে সীমান্ত এলাকার মেইন ৩২১/১ এস এর নিকট পৌঁছলে ভারতীয় বিএসএফ ঐ মুজুরদের গতিরোধ করে রাইফেলের বাট ও লাঠি দিয়ে অমানুষিক ভাবে নির্যাতন করে। বিএসএফ এর প্রহারে আহত দুই মজুরের মধ্যে জামালের অবস্থা আশংকা জনক। বিএসএফ চলে যাবার পর স্থানীয় জন সাধারণ আহত জামালকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্তে গুলি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ