Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটির দিনে সড়কে নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ছুটির দিনে সড়কে নিহত ৯ জন। নিহতের মধ্যে নরসিংদীতে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৪, ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই তিন, সিরাজগঞ্জে ১ কাউখালীতে ১ জন। আহত হয়েছেন ২০ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
নরসিংদী : নরসিংদীতে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ২০ জন। গতকাল বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহসড়কের জেলার শিবপুর উপজেলার সৈয়দনগর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতদের মধ্যে তিন জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, জেলার শিবপুরের ঘোড়ারগাঁও গ্রামের আবদুল হকের ছেলে আলাউদ্দিন (৬০), লোকাল বাসের চালক উত্তর নাগরিয়াকান্দি গ্রামের তাহের মিয়ার ছেলে আনোয়ার হোসেন (৫০) ও শিবপুরের কারাচর এলাকার নাছির উদ্দিনের স্ত্রী রেহেনা বেগম (৪৫)।
পুলিশ জানায়, বেলা ১১টায় ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়াগামী রয়েল পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও মনোহরদী থেকে নরসিংদীগামী নিরাপদ পরিবহনের লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি বাসই দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই ২ জন নিহত হন। আহত হন অন্তত ২২ জন। আহতদের নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা আরও ২ জনকে মৃত ঘোষণা করে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, বেপরোয়া গতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে। ঘাতক বাস দুটিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
ধামরাই (ঢাকা) : ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের কেলিয়া এলাকায় যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মোটরসাইকেল তিন আরোহী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সাভারের আশুলিয়া থানার সিন্ধুরিয়া গ্রামের জাবেদ আলীর ছেলে কলেজছাত্র মৃদুল হোসেন, একই গ্রামের সোহরাব হোসেনের ছেলে মানিক হোসেন ও মোমিন সিকদারের ছেলে আবু কাউসার হোসেন হৃদয়। পুলিশ ও এলাকাবাসী জানান, ধামরাইয়ের কেলিয়ায় মানিকগঞ্জগামী শুভযাত্রা পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো জ-১১-৩০৯০) সাভারগামী একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়। খবর পেয়ে পুলিশ লাশ তিনটি উদ্ধার করে এবং বাস ও মোটরসাইকেল জব্দ করেন। ধামরাই থানার এসআই আবু সাঈদ আল পিয়াল জানান, তিনটি লাশই উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গায় লেগুনাচাপায় নিতাই দাস (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন চালক সঞ্জিত দাস। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় মহাসড়কের সলঙ্গা থানার নলকা সেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সিরাজগঞ্জ পৌর এলাকার জুবলী বাগান মহল্লার বাসিন্দা।
সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, রাতে নিতাই ও সঞ্জিত মোটরসাইকেলযোগে হাটিকুমরুল থেকে সিরাজগঞ্জ শহরের দিকে যাচ্ছিল। এ সময় তারা নলকা সেতু এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি লেগুনা তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিতাই নিহত ও সঞ্জিত আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা নিহত নিতাইয়ের লাশ উদ্ধার করে হাটিকুমরুল হাইওয়ে থানায় পাঠিয়ে দেন এবং গুরুতর আহত সঞ্জিতকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে।
কাউখালী (পিরোজপুর) : পিরোজপুরের কাউখালীতে সড়ক দুর্ঘটনায় সরোয়ার হোসেন মোল্লা (৪৫) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। গতকাল দুপুরে পিরোজপুর-কাউখালী-স্বরূপকাঠি সড়কের আশোয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বাস চালককে আটক করেছে পুলিশ। নিহত সরোয়ার আশোয়া গ্রামের মোদাচ্ছের মোল্লার ছেলে। এলাকাবাসীরা জানান, স্বরূপকাঠি থেকে ছেড়ে আসা বৈশাখী পরিবহনের (খুলনা মেট্রো জ-০৪-০০-২৪) যাত্রী ছিলেন সরোয়ার হোসেন। দুপুর ২ টার দিকে সরোয়ার আশোয়া এলাকায় বাড়িতে যাওয়ার জন্য বাস থেকে নামেন তিনি। এ সময় বাসের চালক অন্য একটি গাড়িকে সাইড দিতে বাসটি চালানো শুরু করলে বাসের ধাক্কায় সরোয়ার গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আসাদুজ্জামান তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ঘাতক বাস ও বাস চালককে আটক করে কাউখালী থানা পুলিশে সোপর্দ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ