Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমতলীতে পুলিশি নির্যাতনের প্রতিবাদে আইনজীবীদের ৩ দিনব্যাপী কর্মসূচি

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা : আমতলীতে পুলিশি নির্যাতনের প্রতিবাদে আইনজীবীদের ৩ দিনব্যাপী কর্মসূচি শুরু হয়েছে। গতকাল ৪ মে বরগুনা জেলা বারের সভাপতি আব্দুল মোতালেবের নেতৃত্বে জেলার আইনজীবীরা আমতলীতে তরুণ আইনজীবী মো: মঈনুল আহসান বিপ্লবকে নির্যাতনের প্রতিবাদে ৩ দিনব্যাপী কর্মসূচি শুরু করেছেন। কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাজ ধারণ, মানববন্ধন ও কলমবিরতি। কর্মসূচির প্রথম দিনে সকাল সাড়ে ৯টায় জেলার সকল বার ও কোর্ট প্রাঙ্গণে আইনজীবীরা কালো ব্যাজ ধারণপূর্বক মানববন্ধন এবং সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কলমবিরতি পালন করেন।
উল্লেখ্য, গত ১ মে রাত ১০টা ৪০ মিনিটে বরিশালের দৈনিক কীর্তনখোলার স্টাফ রিপোর্টার নামধারী অপু রায় নামে জনৈক সাংবাদিক কুয়াকাটা থেকে বরিশাল যাওয়ার পথে আমতলীর ঘটখালী নামক স্থানে বিপরীত দিক থেকে আসা অপর ১টি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। এতে অপু রায় ও তার আরোহী এবং আহসান হাবিব ও তার আরোহী আহত হলে স্থানীয় লোকজন তাদের আমতলী হাসপাতালে ভর্তি করে। জানা যায়, অপু রায় মাতাল অবস্থায় গাড়ি চালাচ্ছেন। প্রাথমিক চিকিৎসার পর অপু রায় দুর্ঘটনার ক্ষতিপূরণের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য বরিশালে রেফার্ড হন এবং অ্যাম্বুলেন্সে পালিয়ে যাবার চেষ্টা করেন। প্রতিপক্ষের আহত আহসান হাবিবের চাচাতো ভাই আইনজীবী বিপ্লব অপু রায়কে বাধা দেন। এতে উভয় পক্ষে টানাহেঁচড়া চলে। সংবাদ পেয়ে এসআই আরিফুর রহমান কনেস্টবলসহ ঘটনাস্থলে উপস্থিত হন এবং অপুকে বরিশাল যেতে দিতে প্রচেষ্টা চালান। এ নিয়ে আইনজীবী বিপ্লবের সাথে কথা কাটাকাটি এবং ধাক্কাধাক্কি হয়। এ সময় সেখানে আরো পুলিশ জড়ো হয় এবং বিপ্লব ও তার ভাই প্রিন্সকে পাকড়াও করে থানায় নিয়ে আসে। সাথে অপু রায়কেও। থানায় নিয়ে এসে অপুকে দিয়ে ১টি চাঁদাবাজি মামলা নং-জিআর-২২৫/২০১৬ এবং এসআই আরিফুর রহমান নিজে বাদি হয়ে সরকারি কাজে বাধা ও মারধরের অভিযোগ এনে  মামলা দায়ের করেন। এই মামলায় আইনজীবী বিপ্লব ও প্রিন্সকে গ্রেফতার দেখিয়ে বিপ্লবকে থানায় এনে বেধড়ক মারধর করে। পরের দিন সকালে কোর্টে চালান দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমতলীতে পুলিশি নির্যাতনের প্রতিবাদে আইনজীবীদের ৩ দিনব্যাপী কর্মসূচি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ