Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএফ’র নির্যাতনে বাংলাদেশী ২ মুজুর আহত

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৪ পিএম

দিনাজপুরের বিরল সীঁমান্তে গভীর রাতে ভারতীয় বিএসএফ কর্তৃক গুলি ছুঁড়ে সীঁমান্ত এলাকায় আতংক সৃষ্টি ও বাংলাদেশী ২ মুজুরকে মারপিট করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ধান কাটার জন্য কাজে যাওয়া ২ মুজুর আহত হয়েছে। বিএসএফ এর গুলি ছুঁড়ার পর আতংকে রয়েছে সীঁমান্ত এলকার মানুষ। শনিবার ২ দেশের পতাকা বৈঠক হবে।
জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে উপজেলার ধর্ম্মজইন সীঁমান্ত এলাকায় হঠাৎ ভারতীয় বিএসএফ বাংলাদেশের দিকে লক্ষ্যকরে পর পর ২ রাউন্ড গুলি ছুঁড়ে আতংক সৃষ্টি করে। একইরাত ভোর সাড়ে ৫ টার দিকে ঐ এলাকার আব্দুল বারেকের পুত্র দিন মুজুর জামাল হোসেন (৪০) ও আব্দুল কুদ্দুসের পুত্র রিয়াজুল ইসলাম (৪০) ধান কাটা কাজের জন্য বাংলাদেশের অভ্যন্তরে সীঁমান্ত এলাকার মেইন ৩২১/১ এস এর নিকট পৌঁছলে ভারতীয় বিএসএফ ঐ মুজুরদের গতিরোধ করে রাইফেলের বাট ও লাঠি দিয়ে অমানুষিক ভাবে নির্যাতন করে। বিএসএফ এর প্রহারে আহত দুই মুজুরের মধ্যে জামালের অবস্থা আশংকা জনক। বিএসএফ চলে যাবার পর স্থানীয় জন সাধারণ আহত জামালকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎস্যার জন্য ভর্তি করেছে। এব্যাপারে দিনাজপুর কুঠিবাড়ী ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্ণেল গাজী নাহিদুজ্জামান (পিএসসি)এর নিকট মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি বিষয়টি জেনেছি। আমরা এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের জন্য আমন্ত্রন জানিয়েছি। এরিপোর্ট লেখা পর্যন্ত বিএসএফ গুলি ছুঁড়া ও বাংলাদেশী মুজুরকে মারপিট করার সঠিক কোন কারণ জানা জায়নি। তবে বিজিবি’র পক্ষ থেকে বিএসএফকে শনিবার পতাকা বৈঠকে আমন্ত্রন জানানো হয়েছে বলে জানাগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ