Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

১২ ঘণ্টার মধ্যে তিন প্রার্থীর মনোনয়নপত্র জমা নেয়ার নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৫:২৮ পিএম

কিশোরগঞ্জ-১ ও ২ আসনের গণফোরাম মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এম ডি আজহারুল ইসলাম ও ও এম শফিউর রহমান খান বাচ্চুর মনোনয়নপত্র জমা নিয়ে তা যাচাই-বাছাইয় করারও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ ছাড়া ঢাকা-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর মনোনয়নপত্রও জমা নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের ১২ ঘণ্টার মধ্যে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।
প্রার্থীদের পক্ষে করা পৃথক পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে গণফোরামের দুই প্রার্থীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট রাজি উদ্দিন সরোয়ার। স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক।
প্রার্থীদের অভিযোগ গত ২৮ নভেম্বর তাদের মনোনয়নপত্র জমা নেননি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। পরে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে আবেদনে সাড়া না পেয়ে হাইকোর্টে রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত এ আদেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ