Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমাকে দায়ী করবেন না

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের নাবিস্কো মোড় থেকে অভিনব পন্থায় গ্যাস সিলিন্ডারে লুকিয়ে পাচারের সময় এক লাখ ৪ হাজার ৮শ’পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ সময় একটি পিক-আপ জব্দসহ দুজনকে আটক করা হয়েছে। গতকাল বুধবার ভোরে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের নাবিস্কো মোড় এলাকায় র‌্যাব-২ এর কর্মকর্তারা ইয়াবাসহ পিক-আপটি জব্দ করে। আটককৃতরা হলেন- মামুন হাওলাদার (২৬) ও মানিক (২৭)।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, টেকনাফ ও কক্সবাজারের কতিপয় মাদক ব্যবসায়ী আকাশ পথে কক্সবাজার-ঢাকা যাতায়াত করছে এবং তারা ইয়াবা অভিনব পন্থায় গ্যাসের সিলিন্ডারে বিশেষ কায়দায় লুকিয়ে, বিভিন্ন ধরনের ইলেকট্রিক্যাল সরঞ্জামাদি যেমন ফ্যান, ওয়াশিং মেশিন, এসি ইত্যাদির ভেতর লুকিয়ে পরিবহন বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঢাকায় পাঠিয়ে ব্যবসা করে আসছিল। নিয়মিত আভিযানে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা নিচ্ছে র‌্যাব-২। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোর ৫টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের নাবিস্কো মোড় এলাকায় চেকপোস্ট বসানো হয়। এ সময় একটি পিক-আপ আসলে থামার জন্য সংকেত দেয়া হয়। র‌্যাবের উপস্থিত টের পেয়ে চালক ও হেলপার পিক-আপ থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ইয়াবার চালান সংক্রান্ত তথ্য প্রথমে অস্বীকার করে। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে পিক-আপে বহন করা ৩৩টি গ্যাস সিলিন্ডারের ভেতর থেকে লক্ষাধিক ইয়াবা উদ্ধার করা হয়।
জিজ্ঞাসাবাদে তারা জানায়, কক্সবাজার থেকে অভিনব পন্থায় গ্যাস সিলিন্ডার কেটে ভেতরে ইয়াবা ঢুকিয়ে আলাউদ্দিন নামে একজনের কাছে পৌঁছে দিত তারা। আজকের চালানটি পৌঁছে দিতে পারলে তাদের ৭০ হাজার টাকা দেয়া হতো। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
৪৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১: এদিকে, গত সোমবার ঢাকার ধামরাই থেকে ৪৫০ বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।
র‌্যাব-৩ এর অপারেশন অফিসার এএসপি বীণা রানি দাশ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৪৫০ বোতল ফেন্সিডিল, স্পঞ্জ আয়রন ল্যাম্প ৩৩১ ব্যাগ, নগর সাড়ে ৪ হাজার টাকা, একটি মোবাইল ফোনর ও মাদক বহনে ব্যবহৃত একটি ট্রাক আটক করা হয়। এ ঘটনায় পলাতকদের গ্রেফতারের চেষ্টা চলছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ