Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

নগরকান্দায় ছাত্রলীগ নেতার হাতে ধানের শীষ তুলে দেয়ার পাঁয়তারা

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাকার বিনিময়ে বিএনপির ত্যাগী এবং পরীক্ষিত নেতা-কর্মীদের বাদ দিয়ে এলাকায় অপিরিচিত এক ছাত্রলীগ নেতার হাতে ধানের শীষ প্রতীক তুলে দেয়ার পাঁয়তারা চলছে। এই খবরে বিএনপির ঘাঁটি হিসেবে খ্যাত তালমা ইউনিয়নের  বিএনপির নেতা-কর্মী ও সমর্থকরা প্রচ- ক্ষুব্ধ হয়েছেন।
তালমা ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিএনপির মনোনয়ন পেতে ৪ জন প্রার্থী আবেদন করেন। তারা হলেন নগরকান্দা উপজেলা বিএনপির উপদেষ্টা পরপর তিনবার নির্বাচিত চেয়ারম্যান মো: ফিরোজ খান, নগরকান্দা উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুস সাত্তার চৌধুরী, তালমা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আ: ওয়াদুদ মিয়া এবং সৈয়দ রিপন মিয়া। তালমা ইউনিয়নে বিএনপির একাধিক ত্যাগী ও পরীক্ষিত নেতা মনোনয়ন চাইলেও দলের পক্ষ থেকে বিএনপির নেতাদের বাদ দিয়ে ছাত্রলীগ নেতা যিনি কোনো দিন বিএনপির রাজনীতি করেননি, ইউনিয়নবাসী যার নাম পর্যন্ত জানেন না সেই সৈয়দ রিপনকে বিএনপির মনোনয়ন দেয়ার পাঁয়তারা চলছে। এই খবর এলাকায় জানাজানি হলে বিএনপির নেতা-কর্মীরা প্রচ- ক্ষুব্ধ হয়েছেন। বিশেষ করে পরপর তিনবারের নির্বাচিত চেয়ারম্যান নগরকান্দার প্রবীণ বিএনপি নেতা মো: ফিরোজ খানকে মনোনয়ন না দেয়ার খবরে শুধু তালমা ইউনিয়ন নয়, নগরকান্দা উপজেলার সর্বত্রই ব্যাপক সমালোচিত হচ্ছে।  
কত টাকার বিনিময়ে ছাত্রলীগ নেতার হাতে ধানের শীষ প্রতীক তুলে দেয়া হচ্ছে নগরকান্দার বিএনপির নেতা-কর্মী ও সমর্থকরা তা জানতে চান। তালমা ইউনিয়নে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আব্দুল ওয়াদুদ বলেন, দলের হাইকমান্ডের নিকট আমাদের দাবি আমরা যারা বিএনপির রাজনীতির সাথে জড়িত তাদের মধ্য থেকেই একজনকে মনোনয়ন দেয়া হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নগরকান্দায় ছাত্রলীগ নেতার হাতে ধানের শীষ তুলে দেয়ার পাঁয়তারা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ