Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যাচেষ্টা

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একলাখ টাকা চাঁদা না পেয়ে ঝালকাঠির নলছিটিতে নাজিউর রহমান রনি (২৬) নামে এক ডেকোরেটর ব্যবসায়ীকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে উপজেলার প্রতাপ গ্রামে প্রতিপক্ষরা তাকে কুপিয়ে হত্যাচেষ্টা করে। গুরুতর অবস্থায় তাকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।
আহতের স্বজনরা জানায়, নাজিউর রহমান রনি স্থানীয় প্রতাপ মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার অপারেটর পদে চাকরির পাশাপাশি ডেকোরেটরের ব্যবসা করে। একই গ্রামের রব হাওলাদারের ছেলে রমিন হাওলাদার ও তাঁর সঙ্গীরা সম্প্রতি রনির কাছে একলাখ টাকা চাঁদা দাবি করে। ব্যবসা করতে হলে রনিকে চাঁদা দিতে হবে, অন্যথায় ব্যবসা বন্ধ না করলে গুম ও খুনের হুমকি দিয়ে আসছিল তারা। টাকা না দেয়ায় সোমবার রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে যাওয়ার পথে রমিন ও তাঁর সঙ্গীরা গামছা দিয়ে চোখ বেঁধে ফেলে। তারা রনিকে লাঠি দিয়ে পিটিয়ে ও রামদা দিয়ে কুপিয়ে হত্যাচেষ্টা করে। তাঁর চিৎকারে স্থানীয়রা ছুটে এসে রনিকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় নলছিটি থানায় একটি অভিযোগ করেছেন রনির বাবা আলাউদ্দিন হাওলাদার।
আহত নাজিউর রহমান রনি বলেন, আমি ডেকোরেটর ব্যবসা করে সফল হয়েছি। এটা সহ্য হচ্ছিল না রমিনের। সে আমার কাছে অনেক দিন ধরে একলাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। আমি টাকা না দেয়ায় আমার চোখ বেধে মারধর করে। মাথায় রামদা দিয়ে কুপিয়ে হত্যা করতে চেয়েছিল রমিন ও তার সহযোগিরা। আমাকে মেরে লাশ নদীতে ফেলে দিতেও চাইছিল। কিন্তু লোকজন এসে আমাকে উদ্ধার করায়, প্রাণে বেঁচে গেছি।
নলছিটি থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদা

১৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ