Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আট ব্যাংকের মৌখিক পরীক্ষা শুরু ১০ ডিসেম্বর

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকের মৌখিক পরীক্ষা ১০ ডিসেম্বর থেকে শুরু হবে। চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। বাংলাদেশ ব্যাংক মৌখিক পরীক্ষার তারিখ ও সময়সূচি নির্ধারণ করে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

গত ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে যোগ্য বিবেচিত চার হাজার ১১ প্রার্থীর মৌখিক পরীক্ষা নেবে ব্যাংকার্স সিলেকশন কমিটি। ইতোমধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটি লিখিত পরীক্ষায় পাস করা পরীক্ষার্থীদের তালিকা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করেছে। সেখানে প্রকাশিত তারিখ ও সময়সূচি অনুযায়ী ক্রমান্বয়ে মৌখিক পরীক্ষা নেয়া হবে।

বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকসহ আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তার (সাধারণ) এক হাজার ৬৬৩টি শূন্যপদে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণযোগ্য পরীক্ষার্থীর সংখ্যা ছিল দুই লাখ ১৩ হাজার।

কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, মৌখিক পরীক্ষার জন্য পৃথকভাবে কোনো ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে না। তবে লিখিত পরীক্ষার প্রবেশপত্রই মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে গণ্য করা হবে। প্রার্থীদের অবশ্যই মৌখিক পরীক্ষা শুরুর ১ ঘণ্টা পূর্বে পরীক্ষাস্থলে উপস্থিত থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংকের মৌখিক পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ