Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেনী-১ আসনে বিএনপির প্রার্থী মজনুর হাইকোর্টে জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ৬:০৯ পিএম

বিএনপি চেয়ারপার্সনের খালেদা জিয়ার নির্বাচনী আসন ফেনী-১ থেকে দলটির মনোনীত প্রার্থী ও ঢাকা মহানগর দক্ষিণ যুব দলের সভাপতি রফিকুল আলম মজনুর বিরুদ্ধে দায়ের হওয়া ২০ মামলায় ২ মাসের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি মুহাম্মাদ আবদুল হাফিজ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রফিকুল আলম মজনুর জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন এম. মাসুদ রানা ও অ্যাডভোকেট রমজান আলী।

পরে আইনজীবী মাসুদ রানা বলেন, রফিকুল আলমের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ২২টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় তিনি হাইকোর্টে জামিন চেয়ে গত ২ ডিসেম্বর আবেদন জানান। তিনি ফেনী-১ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। এ অবস্থায় তার জামিন চেয়ে আবেদনের শুনানি নিয়ে তাকে ২ মাসের জামিন দেন হাইকোর্ট।
এর আগে রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল, মিটিং, গোপন বৈঠক, পুলিশের দায়িত্ব পালনে বাধা, ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে ২২টি মামলা দায়ের করা হয়। কিন্তু জাতীয় নির্বাচনে এলাকায় প্রচার প্রচারণা চালাতে ওইসব মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান।



 

Show all comments
  • Rasel pathan ৫ ডিসেম্বর, ২০১৮, ৬:৪১ পিএম says : 0
    hi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ