Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অস্থিতিশীল পরিস্থিতির কারণে ৪ ডিসেম্বর থেকে ছুটি ঘোষণা

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অস্থিতিশীল পরিস্থিতির কারণে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ ডিসেম্বর থেকে ছুটি ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১২ টার মধ্যে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজো কার্যালয়ে রিজেন্ট বোর্ডের এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিনি জানান, আগামী ২১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি ছিল। এই ছুটি বৃদ্ধি করে ৪ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারী পর্যন্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বেশ কিছুদিন যাবত বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মারধর ও লাঞ্চিতের ঘটনাকে কেন্দ্র করে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষক। শিক্ষকদের এই আন্দোলনের গতিধারা বৃদ্ধি করায় এবং তদন্ত ছাড়াই ২ শিক্ষককে সাময়িক বহিস্কার করায় রোববার প্রায় সাড়ে ৩ ঘন্টা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থী-কর্মচারীরা। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে অবরুদ্ধ উপাচার্যকে মুক্ত করে। এমন পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্থিতিশীল পরিস্থিতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ