Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপার প্রতীক পেলেন শওকত চৌধুরী

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলা) আসনে জাতীয় পার্টির (এরশাদ) প্রতীক লাঙ্গল দলীয় মনোনীত প্রার্থী মো. শওকত চৌধুরীকে বরাদ্দের পত্র দেওয়া হয়েছে। গতকাল (সোমবার) জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত ওই পত্র রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক বরাবরে দেওয়া হয়।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ আসনে জাতীয় পার্টি (এরশাদ) থেকে দুই জনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। তারা হলেন নীলফামারী-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও জাপা (এরশাদ) নীলফামারী জেলা শাখার সভাপতি মো. শওকত চৌধুরী এবং জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাগ্নে আহসান আদেলুর রহমান। বুধবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে জাপার (এরশাদ) দলীয় মনোনীত দুই প্রার্থীই রিটার্নিং অফিসারের কাছে তাদের স্ব স্ব মনোনয়নপত্র জমা করেন। এছাড়াও নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কিশোরগঞ্জ জাপা (এরশাদ) সভাপতি মো. রশিদুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে জাপা মনোনীত উভয় প্রার্থীরই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। কিন্তু দলীয় মনোনয়ন না থাকায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কিশোরগঞ্জ জাপা (এরশাদ) সভাপতি মো. রশিদুল ইসলাম মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন। জাপার (এরশাদ) দলীয় ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর থেকে গোটা নির্বাচনী এলাকায় নানা জল্পনা-কল্পনা শুরু হয়। সর্বমহলে প্রশ্ন দেখা দেয় আসলে জাপার (এরশাদ) একক প্রার্থী তাহলে কে। এ নিয়ে দলের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে নানা কৌতুহলের সৃষ্টি হয়। নির্বাচনী এলাকার মানুষসহ দলীয় নেতাকর্মীরা একক প্রার্থী ঘোষণার অপেক্ষার প্রহর গুনতে থাকেন। অবশেষে তাদের অপেক্ষার পালা শেষ হয় গতকাল (সোমবার)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ