Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, নারীসহ আহত ১০

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৬ পিএম

পাবনা সদর উপজেলাধীন ভাড়ারা গ্রামের আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২ জন নিহত ও গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন । সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার ভাড়ারা ইউনিয়নের আওরঙ্গবাদ বাজার এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় এলাকার আধিপত্য বিস্তার নিয়ে সাইদ ও সুলতান খাঁ গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত ২ জন সুলতান গ্রুপের সমর্থক বলে দাবি করা হয়েছে। সংঘর্ষে নিহতরা হলেন, সুলতান খাঁর পিতা উপজেলার ভাউডাঙ্গা আওরঙ্গবাদ গ্রামের মৃত- গয়ের খাঁর পুত্র লস্কর খাঁ (৬৫) এবং একই গ্রামের আহেদ আলী শেখের পুত্র মালেক শেখ (৪৫)।
পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান এবং পাবনা সদর থানা ওসি ওবায়াদুল হক এই সংঘর্ষের তথ্য নিশ্চিত করে করেছেন।
স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আবু সাইদ ও জাসদ থেকে আওয়ামীলীগে যোগ দেয়া সুলতান গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। সোমবার সন্ধ্যায় আওরঙ্গবাদ বাজার এলাকায় সুলতানের বাড়ির সামনে বাক -বিতন্ডার এক পর্যায়ে সাইদ গ্রুপের সমর্থক ও সুলতানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। সংঘর্ষে গুলিবিদ্ধসহ কমপক্ষে ১০ আহত হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর ৪ জনকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মালেক শেখ ও লস্কর খাঁ নামের ২ জনকে মৃত ঘোষণা করেন।
আহত দুই নারী ফরিদা খাতুন (৩০) ও হালিমা খাতুন (৫০) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও আহত আরো কয়েকজন পুলিশী ঝামেলা এড়াতে অজ্ঞাত স্থানে চিকিৎসা নিচ্ছেন বলে স্থানীয় বিভিন্ন সুত্রে জানা গেছে।
ভাড়ারা ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আবু সাঈদ বলেন, আসন্ন নির্বাচনে এলাকার পরিবেশ নষ্ট করার জন্য সুলতান গ্রুপ এ সব কর্মকান্ড করছে। সুলতান কখনও আওয়ামীলীগ করেনি এবং সে জাসদের সমর্থক। সাইদের দাবি তার পক্ষের কেউ এ হামলার সাথে জড়িত নয়।
সুলতান খাঁ’র সাথে কথা বলতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ