Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাপাহারে এবার গ্রামবাসী বিষাক্ত সাপ রাসেল ভাইপার মেরে ফেলেছে

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৭:১৯ পিএম

নওগাঁর সাপাহার উপজেলার আশড়ন্দ বাজার এলাকার ছাতাহার গ্রামে সোমবার দুপুরে আবারো একটি মারত্মক বিষাক্ত সাপ রাসেল ভাইপার স্থানীয় লোকজন পিটিয়ে মেরে ফেলেছে।
গ্রামবাসী সুত্রে জানাগেছে সোমবার দুপুরে ওই গ্রামের বাসিন্দা তমছের আলীর বসত বাড়ির পিছনে প্রায় ৪ফুট লম্বা একটি রাসেল ভাইপার সাপ দেখে হাঁস মুরগী ডাক চিৎকার শুরু করে। এ অবস্থা দেখে গ্রামের লোকজন সেখানে ছুটে গিয়ে ওই বিষাক্ত রাসেল ভাইপার সাপটি দেখতে পায়। পরে লোকজন লাঠি দিয়ে পিটিয়ে ওই সাপটিকে মেরে ঘটনাস্থলে ফেলে রাখে। উল্লেখ্য যে গত মাসে পর পর দুইটি বিষাক্ত সাপ রাসেল ভাইপার ওই এলাকার ধানের জমি থেকে লোকজন আটক করেছিল । পর ফেসবুরেক মাধ্যমে ওই সাপের ছবি প্রকাশ করা হলে ছবি দেখে ওই সাপের নাম চন্দ্র বোড়া বলে জাতীয় উদ্ভিদ উদ্যান মিরপুর ঢাকার পরিচালক মোল্যা রেজাউল করিম সনাক্ত করে ছিলেন।
এ বিষয়ে জবই বিল জীব বৈচিত্র সংরক্ষণ কমিটির সভাপতি সোহানুর রহমান জানান,কিছুদিন আগেও এরকম আরো দুটি সাপ ধরা পড়েছিল যা রাজশাহী বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। সম্প্রতি সীমান্তবর্তী সাপাহার অঞ্চলে এ জাতীয় বিষাক্ত সাপের বিস্তারে লোকজনের মাঝে বেশ আতংকাবস্থা দেখা দিয়েছে।



 

Show all comments
  • ছালেহ্ আহাম্মদ ৪ ডিসেম্বর, ২০১৮, ৪:৫২ পিএম says : 0
    এই সাপের কামুড়ের স্থান থেকে মাংস খসে যায়, এবং মৃত্যু অনিবার্য,সবাইকে অতি সতর্ক থাকার জন্য অনুরোধ করছি,
    Total Reply(0) Reply
  • মোঃ আলিমুল কাজী ৫ ডিসেম্বর, ২০১৮, ৭:১৪ এএম says : 0
    সাপ দেখলে আমরা সবাই ভয় পাই ভয় পাওয়ার কথা কেন না সাপ কামড়ালে তো জীবন শেষ সাপ দেখলে মেরে পেলা উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসেল ভাইপার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ