Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডরপের জায়াপতি সম্মাননা

ম্যান অব দ্য ইয়ার পেলেন ইলিয়াস কাঞ্চন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নিজ নিজ ক্ষেত্রে প্রশংসনীয় যৌথ অবদানের জন্য বেসরকারি সংস্থা র্ডপ ‘জায়াপতি সম্মাননা’ প্রদান করেছে। নিজেদের দারিদ্র্য বিমোচনে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরুপ এ বছর ‘স্বপ্ন প্যাকেজ’ প্রাপ্ত দুই জন মায়ের হাতে জায়াপতি সম্মাননা তুলে দেয়া হয়।গত শনিবার সন্ধ্যায় রাজধানীর মিরপুরস্থ সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে জায়াপতিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন। বিজয়ীরা হচ্ছেন- ‘বটমলাইনিং স্বপ্ন মা একের ভেতর সতের’ এ টুঙ্গিপাড়ার নিলফা গ্রামের মারিয়া বেগম ও রফিক খাঁ এবং মুজিবনগরের আনন্দবাস গ্রামের মোছা. সালমা খাতুন ও আতিয়ার রহমান।
এ ছাড়া অনুষ্ঠানে বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও সংগঠক ইলিয়াস কাঞ্চনকে ‘র্ডপ ম্যান অব দ্যা ইয়ার-২০১৮, সড়ক ও জীবন’ সম্মাননা দেয়া হয়। র্ডপ এর চেয়ারম্যান মোঃ আজহার আলী তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, র্ডপ প্রতিষ্ঠাতা এবং গুসি আন্তর্জাতিক শান্তি পুরষ্কার বিজয়ী এএইচএম নোমান, র্ডপ’র নির্বাহী পরিষদ সদস্য অলক কুমার মজুমদার, কবি রোকেয়া ইসলাম, সাধারণ পরিষদ সদস্য শাহদাত হোসেন বাচ্চু, বাগেরহাটের রাজিয়া বেগম, অর্থ ও প্রশাসন পরিচালক মো. হায়দার আলী খান, গবেষণা পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান প্রমূখ।
ড. মো. জসীম উদ্দিন দারিদ্র্যের বহুমূখিতা মোকাবেলায় পিকেএসএফ উদ্ধাবন, সমৃদ্ধির জন্য সামগ্রীক উন্নয়নে র্ডপকে আরো এগিয়ে যাবার আহবান জানান।
ইলিয়াস কাঞ্চন বলেন, র্ডপ ‘মাতৃত্বকালীন ভাতা’ ও ‘স্বপ্ন প্যাকেজ’ প্রবর্তন করেছে, যা সরকার বাস্তবায়ন করছে। টেকসই উন্নয়ন বিস্তার লাভে র্ডপ একটি পথিকৃত সংগঠন হিসেবে কাজ করছে। সম্মাননা প্রদানের আগে র্ডপ এর ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জায়াপতি সম্মাননা

৩ ডিসেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ