Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ৮:২৩ পিএম

নোয়াখালীর ৬টি সংসদীয় আসনের যাচাই বাছাই শেষ হয়েছে বৈধতা। ঋণ খেলাপি ও ভূয়া স্বাক্ষর সংগ্রহ, ভোটার তালিকায় গরমিল ও দলীয় মনোনয়ন না থাকায় ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার তন্ময় দাসের কার্যালয়ে এই যাছাই বাছাই করা হয়।
জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, আসনগুলোতে যাচাই বাছাই শেষে ভোটার তালিকায় গরমিল থাকায় নোয়াখালী-১ থেকে স্বতন্ত্র প্রার্থী মোজাহেদ হোসেন, নোয়াখালী-২ আসনে আওয়ামীলীগ প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া। দলীয় মনোনয়ন না থাকায় নোয়াখালী-৩ আওয়ামীলীগ প্রার্থী আক্তার হোসেন, বিএনপি প্রার্থী শামীমা বরকত লাকী, স্বতন্ত্র প্রার্থী এইচ এম সাইফুর রহমান, আফতাব উদ্দিন, আবু বক্কর সিদ্দিক, ঋণ খেলাপির দায়ে নোয়াখালী-৪ আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী শাহীনুর বেগম, ভূয়া স্বাক্ষরের দায়ে স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস এবং নোয়াখালী-৬ আসনে ভূয়া স্বাক্ষরের দায়ে সতন্ত্র প্রার্থী ইকবাল উদ্দিন রাশেদ ও ভূয়া স্বাক্ষর ও ঋণ খেলাপির দায়ে সাইফুদ্দিন আহম্মদের মনোনয়ন বাতিল করা হয়েছে।
যাচাই বাছাই চলাকালে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও স্বতন্ত্র প্রার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য: নোয়াখালীর ৬টি আসনে বিভিন্ন দল থেকে মোট ৭১জন মনোনয়ন প্রত্যাশী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ