Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনায় ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ৭:২৬ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ৬টি আসনে ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। এর ফলে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৪৭ জনে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৬ আসন থেকে প্রার্থী হওয়া জেলা বিএনপি’র সভাপতি এসএম শফিকুল আলম মনার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ঋণ খেলাপির অভিযোগে রিটার্নিং অফিসার তার প্রার্থিতা বাতিল করেন।
একই সঙ্গে প্রস্তাবকের ভোটার অন্য আসনের হওয়ায় খুলনা-২ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এরশাদুজ্জামান ডলারের মনোনয়নপত্রও বাতিল করেন রিটার্নিং অফিসার।
এছাড়া খুলনা-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের এবং সুব্রত কুমার বাইনের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে।
রিটার্নিং অফিসারের দপ্তরের সূত্র জানায়, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা তিনদিনের মধ্যে নির্বাচনী ট্রাইব্যুনালে আপিল করতে পারবেন। আপিল কর্তৃপক্ষই তাদের প্রার্থীতার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত দেবেন।
এর আগে রোববার সকাল ৯টা থেকে খুলনার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নেতৃত্বে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। চারজনের মনোনয়নপত্র বাতিলের পর শেষ পর্যন্ত খুলনার ৬টি আসনে প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৪৭ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ