Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনী দায়িত্ব পালনে ৬৪০ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ৭:১৯ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে অনাকাঙ্খিত পরিস্থিতি নিয়ন্ত্রণ, নির্বাচনী অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধের বিচারের জন্য সারাদেশে ৬৪০ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে এ নিয়োগ দেয়া হয়। গতকাল রোববার আইন মন্ত্রণালয়য়ের ওয়েবসাইটে নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব (আইন-১) মোঃ আবু ইব্রাহীম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জারি করা হয়েছে। আগামী ২৯ ডিসেম্বর থেকে (নির্বাচনের আগের দিন) ১ জানুয়ারি পর্যন্ত (নির্বাচনের পরদিন পর্যন্ত) এসব ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।
এতে আরো বলা হয়, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বপালন কালে একজন করে বেঞ্চ সহকারী নিতে পারবেন। একই সঙ্গে দায়িত্বপালনকালে আদালত পরিচালনার জন্য নিরাপত্তা দিতে সংশ্লিষ্ট পুলিশ সুপারকে অনুরোধ করা হয়েছে।
প্রসঙ্গত, চলতি বছরের ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ১২ নভেম্বর পুনঃতফসিল ঘোষণা করা হয়। পুনঃতফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোট। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ