Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর-১ আসনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বাবলুর মনোনয়নপত্র বাতিল

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১:৫৩ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবলুর মনোনয়ন পত্রসহ অপর একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে দেয়া পদত্যাগপত্র জমা দিলেও গেজেট প্রকাশিত না হওয়ায় বাবলুর মনোনয়ন পত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।
আজ রোববার দুপুরে রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।
জনাব বাবলু আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি উপজেলা চেয়ারম্যানের পদ থেকে গত ২২ নভেম্বর অব্যাহতি দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছিলেন। তিনি ২০১৪ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে বিপুল ভোটে নির্বাচিত হন। উপজেলা পরিষদ নির্বাচনের আগে তাকে দল থেকে বহিষ্কার করলেও পরবর্তীতে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বহিষ্কারাদেশ প্রত্যাহার করে দল তার সদস্য পদ ফিরিয়ে দেয়।
মনোনয়ন বাতিলকে তিনি পূর্বপরিকল্পিত ও ষড়যন্ত্র দাবি করে সাংবাবিকদের জানিয়েছেন, আমি বিধিসম্মতভাবেই উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র দিয়েছি। কিন্তু রিটার্নিং কর্মকর্তা বলছেন- পদত্যাগপত্রটি গেজেট আকারে প্রকাশ না হওয়ায় আমার মনোনয়ন বাতিল হয়েছে। এটি পূর্বপরিকল্পিত ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। আমি এ ব্যাপারে আপিল করব।
উল্লেখ্য, এই আসনে বাবলুসহ ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে বাবলু এবং ঋণ খেলাপির অভিযোগে অপর স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিকের মনোনয়ন পত্রও বাতিল করা হয়েছে। এখানে মহাজোটের প্রার্থী (জাপা) বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। তিনি ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ